দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে সিডনিতে বাংলাদেশী কমিউনিটির উদ্যোগ

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: নিউ সাউথ ওয়েলস সহ অস্ট্রেলিয়ার বিভিন্ন রাজ্যে চলমান ভয়াবহ দাবানলে আক্রান্তদের সাহায্যের লক্ষে এগিয়ে এসেছেন সিডনির সাউথ ওয়েস্ট সাবার্বের বাংলাদেশী কমিউনিটির নেতা ও কর্মীরা। এ উপলক্ষ্যে তাঁরা একটি সাহায্য তহবিল সংগ্রহের উদ্যোগ গ্রহণ করেছেন।

গত ৫ জানুয়ারী মিন্টোর নওয়াব রেস্তোরায় বাংলাদেশী কমিউনিটির নেতারা এক সভায় মিলিত হন। উক্ত সভায় সর্বসম্মতিক্রমে ডঃ নিজাম উদ্দিন আহন্মেদকে আহবায়ক করে বিভিন্ন সাবার্বের নেতৃবৃন্দের সহযোগিতায় তহবিল সংগ্রহের আকুল আবেদন জানানো হয়। এরই ধারাবাহিকতায় গত ১২ জানুয়ারী রবিবার বিকেল ৬ ঘটিকায় নওয়াব রেস্তোরায় গত এক সপ্তাহের অগ্রগতি পর্যালোচনা করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন ডঃ নিজাম উদ্দিন আহন্মেদ। সভার শুরুতে জনাব নিজাম আহমেদ দাবানলে ক্ষতিগ্রস্তদের জন্য অনুদান সংগ্রহ সংক্রান্ত এক সপ্তাহ আগে গৃহীত বিভিন্ন কার্যক্রমের অগ্রগতি তুলে ধরেন এবং বিভিন্ন বিষয়ের উপর উপস্থিত সকলকে তাদের মতামত ও পরামর্শ প্রদানের অনুরোধ করেন।

দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে মিন্টোতে বাংলাদেশী কমিউনিটির সদস্যরা সভায় মিলিত হল

সভায় উপস্থিত বাংলাদেশী কমিউনিটির সদস্যদের মধ্যে মতামত প্রদান করেন আবুল সরকার, রফিক উদ্দিন, ডঃ খাইরুল চৌধুরী, আমীর আজম সরদার, সাদিকুর খান মুন, খালিদ শুভ, আশফাকুর রাহমান, ইকবাল জুয়েল, ইসমাইল মিয়া, সিরাজুল ইসলাম, মুস্তাফিজুর রহমানসহ আরো অনেকে। মিডিয়ার পক্ষ্যে উপস্তিত ছিলেন সাংবাদিক নাঈম আব্দুল্লাহ।

সভায় সর্বসম্মতিক্রমে নিম্নোক্ত সিদ্ধান্ত গৃহীত হয়:
– উত্তোলিত তহবিল Rural Fire Service (RFS) এর তহবিলে প্রদান করা হবে।
– জনাব আবুল সরকারকে একটি গোফান্ড আ্যকাউন্ট খোলার অনুরোধ করা হয়।
– ডঃ খাইরুল চৌধুরীকে একটি ফেসবুক ইভেন্ট অ্যাকাউন্ট তৈরি করে প্রচার করার জন্য দায়িত্ব প্রদান করা হয়।
– সর্বসন্মতিক্রমে আবুল সরকারকে তহবিলের মানি রিসিপ্ট এবং তহবিলের হিসাব রাখার দায়িত্ব প্রদান করা হয়।
– জনাব রফিক উদ্দিন এবং শাহাদাৎ হোসেনকে তরুণ প্রজন্মের মধ্যে তহবিল সংগ্রহের কর্মকাণ্ড সমন্বয়ের দায়িত্ব প্রদান করা হয়।
– আবুল সরকার উপস্থিত সকলকে স্বতস্ফুর্ত সাহায্যের আহবান জানালে তাৎক্ষিকভাবে উপস্থিত ব্যক্তিরা ২,৬০০ ডলার দান করেন।
সর্বশেষে ডঃ নিজাম সকলকে সার্বিকভাবে সহযোগিতার জন্য অনুরোধ করেন এবং উপস্থিত সকলকে তাদের মূল্যবান সময় ব্যয় করে সভায় উপস্থিত থেকে গঠনমূলক মতামত প্রদানের জন্য সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

সংবাদ বিজ্ঞপ্তি।