দিল্লিতে কারখানায় আগুনে নিহত ৪৩

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: ভারতের রাজধানী দিল্লিতে একটি কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃত্যু হয়েছে অন্তত ৪৩ জনের। হাসপাতালে আহতদের মধ্যে আরও মৃত্যু বাড়তে পারে বলে মনে করছেন চিকিৎসকরা। প্রায় ৫০ জনকে উদ্ধার করেছেন দমকলের সদস্যরা।

কলকাতার আনন্দবাজার পত্রিকা জানিয়েছে,
আজ রবিবার ভোরে বহুতল ওই কারখানাটিতে আগুন লাগে। কারখানার ভিতরে অনেকে ছিলেন। ধোঁয়া ও আগুন দেখতে পেয়ে পুলিশ ও দমকলে খবর পাঠান স্থানীয় বাসিন্দারা। এলাকাবাসীই উদ্ধারের কাজও শুরু করেন। দমকলের পক্ষ থেকে জানানো হয়েছে, ৫টা ২২ মিনিটে স্থানীয়দের ফোন পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের ১৫টি ইঞ্জিন। পরে আরও ১৫টি ইঞ্জিন পাঠানো হয়। বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। কারখানার ভিতরে আরও কেউ আটকে রয়েছেন কিনা, তা পরীক্ষা করে দেখছেন দমকল কর্মীরা।
জানা গেছে, দিল্লির রানি ঝাঁসি রোড এলাকার আনাজ মাণ্ডির একটি কারখানায় রবিবার ভোর ৫ টা নাগাদ আগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নেভাতে দেশটির ফায়ার সার্ভিসের ৩০ টি ইউনিট কাজ করছে। সেই সঙ্গে চলছে উদ্ধার অভিযান।
এনডিটিভি জানিয়েছে, আগুনে নিহতদের বেশির ভাগই ওই কারখানার কর্মী। তারা ঘুমিয়ে ছিলেন।

কারখানার বাইরে উৎসুকদের ভীড়, ছবি: সংগৃহীত

কর্মকর্তারা বলছেন, ৫০ জনের বেশি কর্মী ফ্যাক্টরিতে ছিলেন। দিল্লির মুখ্যমন্ত্রী অরভিন্দ কেজরিওয়াল বলেছেন, আহতদের চিকিৎসা দেয়ার জন্য হাসপাতালে নেয়া হয়েছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, কর্তৃপক্ষ সকল ধরনের সহায়তা প্রদান করছে।