দেবী আসছে অস্ট্রেলিয়ায় মহাসমারোহে

  •  
  •  
  •  
  •  

 175 views

প্রশান্তিকা রিপোর্ট: হুমায়ূন আহমেদের দেবী উপন্যাস অবলম্বনে নির্মিত অনম বিশ্বাস পরিচালিত দেবী সিনেমা দেশের গণ্ডি পেড়িয়ে আগামী শুক্রবার একযোগে সিডনি ও মেলবোর্নে প্রদর্শনের মাধ্যমে অস্ট্রেলিয়ায় শুভমুক্তি হতে যাচ্ছে। বঙ্গজ ফিল্মস ছবিটি অস্ট্রেলিয়ায় পরিবেশনার দায়িত্বে রয়েছে। ছবিটি সিডনিতে ইতোমধ্যে রেকর্ডসংখ্যক ১০টি শো এবং অস্ট্রেলিয়ার অন্যান্য শহরে সর্বোচ্চ সংখ্যক প্রদর্শনীর পথে। জানা গেছে, অস্ট্রেলিয়ায় এর আগে কোন চলচ্চিত্র এতোটা জনপ্রিয় হয়নি। আয়োজকদের শো ঘোষণার সঙ্গে সঙ্গেই টিকেট নি:শ্বেষ হয়ে যাচ্ছে।
জানা গেছে, অস্ট্রেলিয়ায় দেবী সিনেমা চলাকালীন সময়ে ছবিটির প্রযোজক ও অভিনেত্রী জয়া আহসান সিডনিতে আসছেন। একটি বিশেষ প্রদর্শনীতে তিনি সিডনির মিডিয়া ও দর্শকদের সঙ্গে মতবিনিময় করবেন।

বঙ্গজ’র কর্ণধার তানিম আল মিনারুল মান্নান প্রশান্তিকাকে জানান, শেষ খবর পাওয়া পর্যন্ত শুধু সিডনিতেই সর্বমোট দশটি শো’র টিকেট নি:শ্বেষ হওয়ার পথে। তিনি আরো বলেন, “দেবীর শুরুটা করেছিলাম অনেক ভয় এবং তার থেকেও বেশি দুঃসাহস নিয়ে। ভয়টা ছিল দেবীকে যথাযথ মর্যাদায় অস্ট্রেলিয়ার সবার কাছে পৌঁছে দিতে পারব তো? পৌঁছে দেবার দায়িত্বটা বোধহয় আমাদের থেকেও অনেক বেশি পালন করেছেন দর্শকরা নিজে।প্রতিদিনই অসংখ্য অচেনা কন্ঠস্বরের সাথে পরিচিত হই একটি খুব চেনা প্রশ্ন শুনে, ভাইয়া, লাস্ট শো এর টিকেট কাটার আগেইতো সোল্ড আউট! আপনার কাছে টিকেট হবে প্লিজ? না হলে আরেকটা শো হবে তো?” আর তাই আজ সিডনির ১০ম শো এর টিকেটও ফুরিয়ে যাচ্ছে দুর্বার গতিতে।

তানিম বলেন, মেলবোর্নে হন্যে হয়ে খুঁজতে হচ্ছে ৪র্থ শো এর ভেন্যু। অ্যাডিলেইডবাসি এই প্রথম দুটি সর্বোচ্চ প্রেক্ষাগৃহ পূর্ণ করে বসে আছে প্রায় মাসখানেক আগে থেকে। একইরকম অনুরনণ অস্ট্রেলিয়ার বাকি সব শহরে। এই মুহূর্তের অনুভুতিটার সাথে নিজেকে পরিচিত করতে ব্যস্ত আছি।

দক্ষিণ গোলার্ধের দেশ নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া ছাড়াও আমেরিকায় দেবী মুক্তি পেয়েছে ৩ নভেম্বর। প্রযোজক ও অভিনেত্রী জয়া আহসান জানান, নিউইয়র্কে দর্শকের চাহিদার চাপে সিনেমা কর্তৃপক্ষ আমির খানের থাগস অব হিন্দুস্তান সিনেমাটি নামিয়ে একটানা দেবী চালানোর সুযোগ করে দিয়েছে। সেখানকার মাল্টিপ্লেক্সে দুদিনেই ৯টি শো চলবে। এছাড়া যুক্তরাষ্ট্রের আরো বিশটি শহরে একযোগে চলবে দেবী।

কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে অনম বিশ্বাস পরিচালিত এই ছবিতে মিসির আলি চরিত্রে চঞ্চল চৌধুরী আর রানু চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। ছবিটিতে আরও অভিনয় করেছেন অনিমেষ আইচ, ইরেশ যাকের, শবনম ফারিয়া প্রমুখ।
সরকারি অনুদানের সঙ্গে জয়া আহসান তার সি-তে সিনেমা নিয়ে এই প্রথম প্রযোজনায় আসলেন। ছবিটি বাংলাদেশে পরিবেশনায় রয়েছে জাজ মাল্টিমিডিয়া।

তৃতীয় সপ্তাহের শেষে বাংলাদেশে দেবী প্রায় ৫০টি প্রেক্ষাগৃহে একযোগে চলছে। ধারনা করা হচ্ছে দেবী আয়নাবাজি’র রেকর্ডকে পেরিয়ে বক্স অফিসে নতুন রেকর্ড করবে। অস্ট্রেলিয়া সহ সারা বিশ্বে ছবিটির জনপ্রিয়তা সে কথাই স্পস্ট করে।

অস্ট্রেলিয়ায় নতুন শো এর টিকেট পেতে নিচের লিংকে যেতে পারেন।www.krazytickets.com.au/debi

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments