নতুন বছরে ‘অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাব’র প্রীতি সমাবেশ

  
    

শিমি কাজী সুলতানাঃ গাছ লাগান পরিবেশ বাঁচান’-এই উদ্দেশ্যকে উৎসাহিত করতে সিডনিতে অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাব ইংরেজি নববর্ষ ২০২৩ উপলক্ষে এক শুভেচ্ছা সমাবেশের আয়োজন করে বনবীথিকার সবুজ প্রান্তরে। পরিবেশ যত্নের প্রতীকী সমর্থন হিসেবে উপস্থিত সুধী চারজনকে গাছ উপহার দিয়ে অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাব পরিবেশ রক্ষার প্রতি গুরুত্ব উপলব্ধি করতে উৎসাহ প্রদান করে। এছাড়াও কেক কেটে অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাবের পক্ষ থেকে ইংরেজি নববর্ষ ২০২৩-কে স্বাগত জানানো হয়। ভার্চুয়াল শুভেচ্ছা বিনিময়ের পরিবর্তে পারস্পরিক হৃদ্যতা বিনিময়ই ছিলো এই সমাবেশের মূল উদ্দেশ্য।

প্রেস ও মিডিয়া ক্লাবের এই আয়োজনে ছিল কয়েকজন আমন্ত্রিত অতিথি যাদের মধ্যে মুক্তিযোদ্ধা এবং নাট্যজন গোলাম মোস্তফা, চিত্রনায়িকা শাবনূর, বাংলাদেশ থেকে আগত লেখিকা রোদেলা নীলা এবং বাংলাদেশ ও স্থানীয় সুধী সরকার কবিরউদ্দিন। অনুষ্ঠান প্রাঙ্গনে লাইভ সঙ্গীতে পরিবেশ মুখরিত রাখেন শুভ্রা মুস্তারিন, মামুন ও রকি। এ প্রজন্মের কিশোরকিশোরীদের স্বতস্ফুর্ত উপস্থিতি, আড্ডা, ও ক্রিকেট খেলায় নিজেদের সংযুক্ত রেখে এ আয়োজনকে আরো প্রাণবন্ত করে তোলে। বলাবাহুল্য, দেশীয় খাবার মোরগ পোলাও সহ বারবিকিউ ও নানা রকমের খাবার ছিলো বর্ষবরণের অন্যতম আকর্ষণ।

অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাবের পক্ষ থেকে গাছ উপহার তুলে দেন ক্লাবের সভাপতি রহমতউল্লাহ, সহ-সভাপতি কাজী সুলতানা শিমি এবং সেক্রেটারি ইকবাল ইউসুফ। সুধী চারজনের মধ্যে ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব লাভলী মোস্তফা, চিত্রনায়িকা শাবনূর, ফটোগ্রাফার সরকার কবিরউদ্দিন এবং সংগীত আয়োজনের পক্ষে গানের শিল্পী মামুন।

সংক্ষিপ্ত অনুষ্ঠানের উপস্থাপনা করেন সাংস্কৃতিক সম্পাদক এলিজা আজাদ টুম্পা। নব বর্ষের এই সুধী সমাবেশটি পরিপাটি করতে সার্বিক সহায়তায় ছিলেন, সিডনি-বাঙ্গালি অনলাইন পোর্টাল সম্পাদক আবু তারিক, আশিক রহমান মিঠু, প্রশান্তিকা সম্পাদক আতিকুর রহমান শুভ, মুস্তাফিজুর রহমান, ডালিয়া ইউসুফ এবং শিমূল শিকদার সহ অন্যান্য সকল সদস্য।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments