না ফেরা সন্ধ্যার গান

  •  
  •  
  •  
  •  

 184 views


রাফিয়া হাসিন যুঁই, মেলবোর্ন থেকে: চলে যাওয়া মানুষ হয়তো ফিরে আসে না, ফিরে আসে না  হারিয়ে যাওয়া সন্ধ্যা , শুধু ফিরে ফিরে আসে রয়ে যাওয়া গান। আমাদের মনে থেকে যাওয়া সেরকম দুজন মানুষের ইথারে রয়ে যাওয়া কিছু গান নিয়ে ছিল ‘শ্রোতার আসরের’ এবারের আয়োজন। মেলবোর্নের গানপ্রিয় বাঙ্গালীর মন জয় করে শ্রোতার আসর প্রতিবারই নিজেদের নিয়ে যায় এক ভিন্ন উচ্চতায়, এবারেও ছিল না তার ব্যতিক্রম।

বাংলা গানের দুই কিংবদন্তী সহোদর লাকি আখন্দ এবং হ্যাপি আখন্দ’র গান দিয়ে সাজানো ছিল এই অভূতপূর্ব আয়োজনটি। ২৭ অক্টোবর অনুষ্ঠিত এই আয়োজনের প্রথমেই সঞ্চালক আতিক রহমান দর্শকদের সাথে নিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন সদ্য প্রয়াত বাংলাদেশের ব্যান্ড সঙ্গীতের রাজপুত্র আইয়ুব বাচ্চুর স্মৃতির উদ্দেশে। গানের এই আসরে সঙ্গীত পরিবেশনা করেছেন – চঞ্চল মণ্ডল, হিমানী মজুমদার, মৃণাল কান্তি দাস, শমী, ওয়াযিহ রাজীব, সাদ, যাকি আমান, হাসান এবং আনিকা। গীটারে ছিলেন রেজা, সাদ, শান্ত, কীবোর্ডে ছিলেন নিয়াজ আহমেদ অংশু এবং ড্রামসে ছিলেন রেদওয়ান।

অনুষ্ঠানের একটি বিশেষ অংশে বাংলাদেশ ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল লাকি আখন্দের লেখা ‘হটাৎ করে বাংলাদেশ’ পরিবেশন করেন অন্যান্য শিল্পীদের সাথে নিয়ে, এবং স্মৃতিচারণ করেন।  সম্পূর্ণ অনুষ্ঠানটি পরিচালনা করেছেন হাসান আলি। অনুষ্ঠানের শেষে আইয়ুব বাচ্চুর গান গেয়ে সবাইকে আরেকবার স্তব্ধ করে দিয়েছিলেন যাকি আমান। আবারও কোন এক সন্ধ্যায় গান শোনানোর প্রতিশ্রুতির মাঝেই শেষ হয় অনবদ্য এই গানের আসর।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments