নিউক্যাসেল বাংলা স্কুলের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠিত

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: গতকাল ২৮ মার্চ ২০২১ রবিবার নিউক্যাসেল বাংলা স্কুলের উদ্যোগে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করা হয়। বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হওয়া এই অনুষ্ঠানে ‘শিশুদের জন্য যেমন খুশী তেমন সাজো’ এবং ‘বিস্কুট দৌড়’, ‘স্মৃতির খেলা’, ‘চামচ দৌড়’ সহ বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়। নিউক্যাসেল বাংলা স্কুলের অধ্যক্ষা নাজমা ইসলাম এবং আশিক শিমুলের পরিচালনায় আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন নিউক্যাসেল বাংলাদেশী কমিউনিটির প্রতিষ্ঠাতা সভাপতি ড. আবুল হাসনাৎ মিল্টন, বর্তমান সভাপতি ড. মাহমুদুর রহমান পল্লব, সাবেক সাধারণ সম্পাদক ড. আব্দুল কাদের, কানিজ ফাতেমা মৃদুলা এবং তাজরিনা ফারাহ জাকারিয়া বাধন।

অনুষ্ঠানে ছড়া ও কবিতা পাঠ করেন শিশু শিল্পী দিয়া, হিবাহ, জারিন, যারিফা, নেহা ও মাহমুদ, মৌরি, দিহান, শ্রেষ্ঠা ও শ্রেয়া। নৃত্য পরিবেশন করেন মৌরি। স্বাধীনতার ঘোষণা পাঠ করে শোনান রাজ্য। প্রতিযোগিতায় বিজয়ী এবং গত বছর স্কুলে অংশগ্রহণকারী ছাত্রছাত্রীদের মধ্যে সার্টিফিকেট ও পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের উপরে একটি প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠান শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন নিউক্যাসেল বাংলা স্কুলের সভাপতি ডা. ফখরুল ইসলাম।
জাকজমকপূর্ণ এই অনুষ্ঠানে শিশুসহ সবাই লাল-সবুজ রংয়ের পোশাক পরে এসেছিলেন। অনুষ্ঠান শেষে উপস্থিত সবাইকে মধ্যাহ্নভোজনে আপ্যায়ন করা হয়।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments