নিউজিল্যান্ডে আবারও করোনা সংক্রমণ

  •  
  •  
  •  
  •  
দেশটিতে নতুন করে করোনা সংক্রমণ হওয়ায় সংবাদ সম্মেলনে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী জাসিন্দা আরডার্ন।

প্রশান্তিকা ডেস্ক: নিউজিল্যান্ডে একশ দিনেরও বেশিদিন ধরে করোনাভাইরাসের কোন সংক্রমণ ছিলো না। অবশেষে দুর্ভাগ্যজনকভাবে সেই রেকর্ড ভঙ্গ হয়েছে।
নিউজিল্যান্ডের প্রধান শহর অকল্যান্ডে নতুন করে সংক্রমণ ধরা পড়ার পর শহরটি লকডাউন করা হয়েছে এবং সব বাসিন্দাকে ঘরে থাকতে বলা হয়েছে।

বিবিসি সূত্রে জানা গেছে, গতকাল একই পরিবারের চারজন করোনায় আক্রান্ত হয়েছে। তবে সংক্রমণের উৎস এখনও পর্যন্ত জানা যায়নি। দেশটির প্রধানমন্ত্রী জাসিন্দা আরডার্ন বলেছেন, “অন্য দেশের অভিজ্ঞতা দেখে তারা শিখেছেন, এই ভাইরাস মোকাবেলায় শুরুতেই কঠোর হতে হবে।” তিনি বলেন, “বুধবার দুপুর বারোটা থেকে শুক্রবার মধ্যরাত পর্যন্ত অকল্যান্ডে লেভেল থ্রি পর্যায়ের লকডাউন জারি থাকবে।” শুধুমাত্র জরুরী সেবামূলক কাজের সাথে জড়িত কর্মীরা ছাড়া সকলকে ঘরে থাকতে হবে। জনসাধারণের জন্য উন্মুক্ত স্থান, বার, রেস্তোরাঁ এবং দোকানপাট সব বন্ধ রাখতে হবে। গত ফেব্রুয়ারি মাস থেকে শুরু হওয়া করোনা সংক্রমণে দেশটিতে সর্বমোট ২২ জনের মৃত্যু হয়েছে।

নিউজিল্যান্ড দীর্ঘদিন করোনা মুক্ত থাকায় কয়েক মাসের মধ্যে অস্ট্রেলিয়ার সঙ্গে ফ্লাইট চালু হওয়ার কথা ছিলো। দুই দেশে করোনা প্রাদুর্ভাব আবারও শুরু হলে সে আশা কবে পূর্ণ হবে-তা ভবিতব্যই জানে।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments