নৌকায় ভোট দেন, আমি উন্নয়ন দেব: শেখ হাসিনা

দিনাজপুরে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বারোটি নির্বাচনী পথসভায় বক্তব্য দিয়েছেন। এ সময় তিনি নৌকার প্রার্থীদের পরিচয় করিয়ে দেন। আজ রবিবার বিকেল চারটা থেকে শুরু করে রাত ৯ টা পর্যন্ত এই নির্বাচনী পথসভাগুলোতে বক্তব্য রাখেন তিনি।

এতে প্রধানমন্ত্রী বলেন, আমরা ব্যাপকভাবে উন্নয়ন করেছি, ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছি, রাস্তাঘাটের উন্নয়ন করেছি, স্কুল-কলেজ, প্রত্যেক উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন করেছি। একটি করে মডেল মসজিদ, মিনি স্টেডিয়াম করে দেব। উপজেলাকে আরো সুন্দরভাবে গড়ে তোলার জন্য ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করেছি। আপনারা আবার নৌকায় ভোট দিয়ে জয়যুক্ত করে সেবা করার সুযোগ দেন। আমরা আপনাদের জন্য আরো উন্নয়ন এনে দেব। নৌকা মার্কায় ভোট দিয়ে দেশের স্বাধীনতা পেয়েছেন। নৌকা মার্কায় ভোট দিয়ে সমৃদ্ধি পেয়েছেন, উন্নতি পেয়েছেন। আজ বাংলাদেশ ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত।

তিনি বলেন, আমরা ছিটমহলের সমস্যার সমাধান করেছি, মহাকাশ জয় করেছি, সমুদ্র জয় করেছি। বাংলাদেশ এখন বিশ্বের কাছে রোল মডেল।

শেখ হাসিনা আরো বলেন, আমরা ধানের শীষ চাই না। যারা মানুষ খুন করে, আগুন দিয়ে মানুষ পোড়ায়, দুর্নীতি করে, এতিমের হক নষ্ট করে, বাংলার মানুষ তাকে চায় না, চায় নৌকা। নৌকা দেবে উন্নতি, নৌকা দেবে সমৃদ্ধি। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো নৌকা মার্কায় ভোট চাই।

নবাবগঞ্জ ও বিরামপুরে ভাষণের একপর্যায়ে দিনাজপুর ৬ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শিবলী সাদিকের হাত তুলে ধরে শেখ হাসিনা বলেন, শিবলী সাদিককে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করবেন এটাই আজকের আবেদন।

একই ভাবে ফুলবাড়ী পথসভায় দিনাজপুর ৫ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী প্রাথমীক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাড. মোস্তাফিজুর রহমান এমপিকে, আমবাড়ী ও আমতলীর এবং রানীরবন্দর পথসভায় দিনাজপুর ৪ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি, দিনাজপুর শহরের ফুলবাড়ী ও বাশেরহাটের পথসভায় দিনাজপুর ৩ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হুইপ ইকবালুর রহিম এমপি ও ১০ মাইল মোড়ে পথসভায় দিনাজপুর ১ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মনোরঞ্জন শীল গোপাল এমপিকে নৌকা মার্কায় ভোট দিয়ে আবারো জয়যুক্ত করার আহ্বান জানান।

দলীয় নেতাকর্মীরা জানান, দিনাজপুরে শেখ হাসিনার পথসভার সিদ্ধান্ত হঠাৎ করেই নেওয়া হয়। দুপুর ১২ টার দিকে নেতাকর্মীরা জানতে পারেন পীরগঞ্জে জনসভা শেষে শেখ হাসিনা দিনাজপুরের নবাগঞ্জ, বিরামপুর, আমবাড়ী, আমতলী, দিনাজপুর শহরের ফুলবাড়ী বাসস্ট্যান্ড, বাঁশেরহাট, দশমাইল মোড়, রামডুবির মোড়, রানীরবন্দ, চম্পাতলী ও রাবেয়ার মোড়ে পথসভা করবেন।

দীর্ঘদিন পর প্রধানমন্ত্রীর আগমনের খবরে মুহুর্তের মধ্যে হাজারো মানুষ নৌকার ব্যানার-পোস্টার, ফেস্টুন নিয়ে পথসভা গুলোতে ভিড় জমায়।

পথসভা গুলোতে বক্তব্য রাখেন রংপুর বিভাগের নির্বাচনের সমন্বয়কের দায়ীত্বে থাকা বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরীসহ ৬ টি আসনের প্রার্থীরাসহ কেন্দ্র থেকে আগত নেতৃবৃন্দ।