পাকিস্তানের দুর্দান্ত জয়

  •  
  •  
  •  
  •  

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডকে ১৪ রানে হারিয়ে টানা ১২ ম্যাচ পর জয়ের দেখা পেল পাকিস্তান যার ১১টিতে তারা হারে, একটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

আগের ম্যাচে ১০৫ রানে গুটিয়ে যাওয়া পাকিস্তান এ বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ ৩৪৮ রান তোলে। জবাবে ইংল্যান্ড ৯ উইকেটে ৩৩৪ রান তোলে। তীব্র প্রতিদ্বন্দ্বিতা এবং হাড্ডাহাড্ডি লড়াইয়ের মধ্য দিয়ে ম্যাচ শেষ হয়।

টসে হেরে আগে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটি ভালো সূচনা এনে দেয় পাকিস্তানকে। দুই ওপেনার ফখর জামান ও ইমাম উল হক মিলে তোলেন ৮২ রান। তৃতীয় উইকেট জুটিতে পাকিস্তান করে ৮৮ রান। ১১৮ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়া ইংল্যান্ডকে ম্যাচে ফেরান রুট ও বাটলার। পঞ্চম উইকেটে গড়েন ১৩০ রানের জুটি। শেষ পর্যন্ত ইংল্যান্ড ৯ উইকেটে ৩৩৪ রান তুলতে সক্ষম হয়। 

ইংল্যান্ড স্কোয়াড

ইয়ন মরগ্যান (অধিনায়ক), মইন আলি, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কুরান, জোফরা আর্চার, লিয়াম ডসন, জেমস ভিঞ্চ, লিয়াম প্লাংকেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ক্রিস ওকস ও মার্ক উড।

পাকিস্তান স্কোয়াড

সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), বাবর আজম, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, শোয়েব মালিক, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ ও আসিফ আলি।