পিয়ারু খানের সুর ও কথায় ইলোরা’র প্রথম মৌলিক গান (ভিডিও সহ)

  
    
প্রশান্তিকা রিপোর্ট : সিডনিবাসী শিল্পী ইলোরা খানের প্রথম মৌলিক গান প্রকাশিত হলো। বাংলাদেশের প্রখ্যাত সুরকার ও গীতিকার মোহাম্মদ পিয়ারু খানের কথা, সুর ও মিউজিক কম্পিজেশনে ইলোরা খানের প্রথম মৌলিক গান ‘মুছে ফেলে দাও’ । গানটি গতকাল শিল্পীর ইউটিউব চ্যানেল থেকে অবমুক্ত হয়েছে। গানটিতে ভয়েস দিয়েছেন তাঁর স্বামী শিল্পী মাহমুদ খান। বাদ্যযন্ত্রে রয়েছেন মোহাম্মদ পিয়ারু খান ও কৌশিক আহমেদ অন্তর, শব্দগ্রহণ ও মিশ্রণে পুলক বড়ুয়া। গানটির অডিও রেকর্ডিং হয়েছে মাই টিভি স্টুডিওতে। সিডনি ও আশেপাশের মনোরম লোকেশনে গানটির চিত্রায়ন করেছেন জাভেদ মিয়ানদাদ। ভিডিওটির ফাইনাল এডিটিং করেছে জন্মভূমি মিডিয়া। মিউজিক ভিডিওটি ইউটিউব লিংক নিচে দেয়া হলো-
 
 
শিল্পী ইলোরা খান প্রায় ২০ বছর ধরে সিডনিতে বাস করছেন। প্রশান্তিকার সাথে কথোপকথনে তিনি জানান, তাঁর গানের হাতেখড়ি হয়েছে ওস্তাদ মথুরা চন্দ্র দাশের কাছে। প্রখ্যাত শিল্পী ফেরদৌসি রহমান পরিচালিত এসো গান শিখি অনুষ্ঠানে তিনি ছোটবেলায় বাংলাদেশ টেলিভিশনে গান করেছেন। তিনি ভিকারুন্নিসা নুন স্কুল ও কলেজে এইচএসসি করার পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। সিডনিতে জন্মভূমি টিভিতে তিনি নিয়মিত গান করেন। এছাড়া বিভিন্ন মঞ্চে এবং পারিবারিক অনুষ্ঠানে তিনি নানা ধরনের গান করেছেন। যারা তাঁর গান শুনেছেন সবার প্রত্যাশা ছিলো তাঁর নিজস্ব গান থাকা উচিৎ। মুছে ফেলে দাও- গানটির মাধ্যমে সকলের সে আশা পূর্ণ হলো। গানটিতে ভয়েস দিয়েছেন তাঁর স্বামী মাহমুদ খান। তিনিও একজন শিল্পী। বিভিন্ন অনুষ্ঠানে তিনিও গান করে থাকেন।
 
সুরকার ও গীতিকার পিয়ারু খানের সাথে শিল্পী ইলোরা খান ও মাহমুদ খান।
পিয়ারু খানের মতো এত বড় সুরকারের গানেই তাঁর প্রথম মৌলিক গান, বিষয়টা কিভাবে হলো ? এই প্রশ্নের জবাবে ইলোরা বলেন, “ এবার ছুটিতে বাংলাদেশে যেয়ে সেটা সম্ভব হয়েছে। ওনার স্টুডিওতে গান গাইতে বললে আমি কয়েকটা গান করার পরেই ওনার এই গানটা আমার কন্ঠে তুলে দেন।” তিনি আরও বলেন, “ আমি খুব কৃতজ্ঞ তাঁর মতো সঙ্গীত ব্যক্তিত্ব আমার জন্য গান লিখেছেন এবং সুর করেছেন।” তিনি জানান,  পিয়ারু খানের কম্পোজিশনে আরও একটি গান আসছে। সেটি লিখেছেন ও সুর করেছেন মাহমুদ খান। প্রথম গানটা প্রচারের পরেই ওটার ভিডিও এবং অডিও প্রকাশ করার পরিকল্পনা রয়েছে। তাঁর স্বামী মাহমুদ খান বলেন, গানটি রেকর্ডিং হয়েছে বাংলাদেশের “ মাই টিভি “ স্টুডিওতে। পিয়ারু খান তাকে গানটির শেষের দিকে ভয়েস ওভার দিতে বলেন। আর সেভাবেই তিনি ঢুকে গেলেন ইলোরার এই গানটিতে।
 
স্বামী মাহমুদ খানের সাথে শিল্পী ইলোরা খান।
জন্মভূমি টিভির কর্ণধার আবু রেজা আরেফিন বলেন, “ইলোরা অনেক দিন ধরেই অস্ট্রেলিয়ার একমাত্র ২৪ ঘন্টা প্রচারিত বাংলা টিভি- জন্মভূমিতে গান করছেন। তিনি খুব ভালো একজন শিল্পী। মুছে ফেলে দাও- গানটি আমি শুনেছি এবং এর মিউজিক ভিডিও দেখেছি। গানটি অনেক সুরেলা এবং শিল্পীর সুরের কাজগুলো খুব চমৎকার হয়েছে, ভিডিওটিও খুব ভালো হয়েছে। আমি তাঁর উত্তরোত্তর সাফল্য কামনা করি।”
 
ইলোরা খানের গানটি জনপ্রিয় মিউজিক প্লাটফর্ম গান বাকশো, স্পটিফাই, জন্মভূমি টিভি সহ বিভিন্ন চ্যানেলে প্রচারের অপেক্ষায় রয়েছে বলে শিল্পী জানান।
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments