পেঁয়াজের দাম কেজি প্রতি ২৪০ টাকা: বিমানে আমদানীর সিদ্ধান্ত

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: গতকাল সারাদেশে পেঁয়াজের দাম কেজিতে ২০০ থেকে বেড়ে ২৪০ টাকায় দাঁড়িয়েছে। ঢাকা সহ সারা দেশে পেঁয়াজ সংগ্রহের জন্য গৃহস্থের তৎপরতার শেষ নেই, তবুও মিলছেনা পেঁয়াজ। আমদানীর সংকটই অর মূল কারন বলে সরকারের সংশ্লিষ্ট বিভাগ জানিয়েছে। অবশেষে তুরস্ক, মিসর, সংযুক্ত আরব আমিরাত ও আফগানিস্তান থেকে কার্গো বিমানে পেঁয়াজ আনার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

জানা গেছে, ১৭ নভেম্বর থেকে জরুরি ভিত্তিতে এই পেঁয়াজ দেশে আনা শুরু হবে। বাণিজ্য সচিব ড. জাফর উদ্দিন গতকাল গনমাধ্যমকে বলেন, ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ বা টিসিবি’র মাধ্যমে সরাসরি তুরস্ক থেকে এবং এস আলম গ্রুপসহ কয়েকটি প্রতিষ্ঠান মিসর, আফগানিস্তান, সংযুক্ত আরব আমিরাত থেকে জরুরি ভিত্তিতে কার্গো বিমানযোগে পেঁয়াজ আমদানি করা হবে।

অস্ট্রেলিয়া বাংলাদেশ ব্যবসায়ীদের কাউন্সিলের এক ট্রেড কনফারেন্সে প্রধান অতিথি হয়ে অস্ট্রেলিয়ায় এসেছেন বানিজ্যমন্ত্রী টিপু মুনশী। বিমানে করে পেঁয়াজ আনার বিষয়ে তিনিও মতামত জানান। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বানিজ্যমন্ত্রী বলেছেন এই মুহূর্তের সংকট মোকাবেলায় অতি দ্রুত বিমানে না এনে উপায় নেই।

গতকাল বাণিজ্য মন্ত্রণালয় প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কার্গো বিমানে পেঁয়াজ আমদানির জন্য আনুষ্ঠানিকতা ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। দেশের সব বাজারে কম সময়ের মধ্যে পর্যাপ্ত পেঁয়াজ সরবরাহ করা সম্ভব হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments