প্রবাসী বাংলাদেশী উইমেন্স অ্যাসোসিয়েশনের মেন্টাল হেল্থ ইভেন্ট অনুষ্ঠিত

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক : গতকাল রবিবার বিকেল চারটা থেকে সাড়ে ছয়টা পর্যন্ত অনুষ্ঠিত হয়ে গেল প্রবাসী বাংলাদেশী উইমেন্স অ্যাসোসিয়েশনের আয়োজিত মেন্টাল হেলথ ইভেন্ট। এ বছরে ১০ই অক্টোবর বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসের মূল ঘোষণা ছিল মানসিক স্বাস্থ্য নিয়ে বেঁচে থাকা একজন মানুষের মানবিক অধিকার। এই ঘোষণার সাথে একাত্মতা পোষণ করে প্রায় প্রতিবছরই প্রবাসী বাংলাদেশী ওমেন্স অ্যাসোসিয়েশন এই বিশেষ মেন্টাল হেলথ ইভেন্টের আয়োজন করে আসছে।

এই অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্য এ গ্রুপের প্রেসিডেন্ট ফেরদৌস সুলতানা অত্যন্ত গর্বের সাথে জানান যে প্রবাসী বাংলাদেশি উইমেন অ্যাসোসিয়েশন একমাত্র বাঙালি মহিলা সংগঠন যারা ২০১৪ সাল থেকে এই গুরুত্বপূর্ণ মেন্টাল হেলথ নিয়ে কাজ করে আসছে। তিনি আরও বলেন ” Mental health is no longer a social taboo rather it’s a human right to live within this present world. অনুষ্ঠানের মূল উপস্থাপনায় ছিলেন গ্রুপের অত্যন্ত উদ্যমী সেক্রেটারি, ফয়জুন নাহার পলি ও হাসি আক্তার।

বিশেষ শেসন পরিচালনা করেন মনোবিজ্ঞানী জন মার্টিন ও নন্দিত অভিনেত্রী মৌসুমী মার্টিন।

সিডনি প্রবাসী মনোবিজ্ঞানী জন মার্টিন এবং নন্দিত অভিনেত্রী মৌসুমী মার্টিন মিলে এই মেন্টাল হেলথ ইভেন্টের মূল সেশনের পরিচালনা করেন। তাছাড়া প্রফেশনাল এনএলপি ট্রেইনার মোঃ গোলাম মোস্তফা আমাদের মানসিক সুস্থতার অপরিসীম গুরুত্ব ও প্রয়োজনীয়তা নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন। এরপর হাসি আক্তারের স্বরচিত কবিতা এবং মারিয়া মনের সুললিত কন্ঠে সঙ্গীত পরিচালনা, ফয়জুননাহার পলির সাবলীল কবিতা অনুষ্ঠানটিকে অনেক বেশি আনন্দ মুখর করে তোলে। এই বিশেষ অনুষ্ঠানের সার্বিক সহায়তায় ছিলো ইভেনেক্স এবং এই অনুষ্ঠানটি স্পন্সর করেছেন ফরহাদ ড্রাইভিং স্কুল এবং মেট্রো এসিস্ট, Moustafa’s Training & Coaching। প্রচুর বৃষ্টি ও বৈরী আবহাওয়া থাকা সত্বেও অনেকেই উপস্থিত হয়েছিলেন এই বিশেষ মেন্টাল হেলথ ইভেন্টে। তাই প্রবাসী বাংলাদেশী উইমেন্স অ্যাসোসিয়েশন এই অনুষ্ঠানটি সফল হয়েছে বলে মনে করেন। আমেনা আক্তার, মনোয়ারা মনু ,শারমিন আক্তার ,নিলুফা করিম, নাসরিন আক্তার , নাসরিন কাকলি , স্মৃতি , ফয়জুন নাহার পলি, হাসি আক্তার তাহমিনা লিজা, এদের মত সব অত্যন্ত আন্তরিক কর্মীদের নিয়ে ভবিষ্যতেও মেন্টাল হেলথের উপর আরো কিছু কাজ করতে আশাবাদী প্রবাসী বাংলাদেশী উইমেন্স অ্যাসোসিয়েশন।

সংবাদ বিজ্ঞপ্তি।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments