প্রশান্ত পারে তরুণ বাঙালি’র দ্যুতি

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা রিপোর্ট: সিডনি প্রবাসী তরুণ বাঙালি অর্ক দাশ নির্মিত ছবি খানা খাজানা সিডনির স্বনামধন্য Made in West উৎসবে প্রধান চারটি পুরস্কার জিতে সর্বোচ্চ Best in the west পুরস্কার লাভ করেছে। গতকাল সন্ধ্যায় ঘোষিত ফলাফলে অর্ক দাশ সেরা পরিচালক, সেরা চিত্রনাট্য, সেরা অভিনেতা এবং সেরা সিনেমাটোগ্রাফি পুরস্কার জিতে নেয়। এতোগুলো ক্যাটাগরিতে পুরস্কার জেতায় তাঁকেই দেয়া হয় Best in the west পুরস্কার। এটি made in west এর ইতিহাস সৃষ্টিকারী একটি সম্মাননা।

অর্ক নির্মিত শর্টফিল্ম খানা খাজানা প্রধান চারটি ক্যাটাগরি এবং বেস্ট ইন দ্য ওয়েস্ট পুরস্কার জিতে নেয়।

এর আগে অর্কের পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি মেলবোর্ন কানাডা আমেরিকার বিভিন্ন উৎসবে দেখানো হয়েছে।

অর্ক দাশগুপ্ত সিডনি প্রবাসী কবি, লেখক ও কলামিস্ট অজয় দাশগুপ্ত এবং মা দীপা দাশগুপ্তের একমাত্র সন্তান। তিনি এর আগে হলিউডের চলচ্চিত্র ‘দ্য লায়ন’, বলিউডের ‘আন ইন্ডিয়ান’ এবং ডিজনি’র ছবি ‘দ্য মুলান‘-এ অভিনয় করেছেন। এছাড়াও অস্ট্রেলিয়ার টেলিভিশনে বেশ ক’টি মিনি সিরিজে এবং মঞ্চে অভিনয় করেছেন। নানাবিধ পণ্যের বিজ্ঞাপনেও তিনি অভিনয় করেছেন। পাশাপাশি পরিচালকের কাজও করেছেন কিছু।

অর্ক দাশ

অর্কর বাবা অজয় দাশগুপ্ত বলেন, ‘আমি চোখ বুঁজে অদৃশ্যের কাউকে আমার কৃতজ্ঞতা জানানোর পর চোখ খুলেই দেখি ওর মায়ের গর্বিত হাসিমুখ।’ তিনি আরও বলেন, আপনারা ওর মঙ্গল কামনা করবেন যেনো সিডনি তথা দেশের বাইরে অর্ক বাংলা বাঙালির মুখ আলোকিত রাখতে পারে।

উল্লেখ্য, সম্প্রতি সিডনিতে বড় বাজেটে নির্মিত একটি চলচ্চিত্রে সহযোগী প্রযোজক, চিত্রনাট্যকার ও লেখক হিসেবে আত্মপ্রকাশ করছেন অভিনেতা অর্ক দাশগুপ্ত। ওয়েস্টার্ন সিডনির জীবন যাপনের গল্প নিয়ে নির্মিত চলচ্চিত্রটির নাম ‘Here out west’. সিনেমাটির গল্প, চিত্রনাট্য এবং সহযোগী প্রযোজনায় অন্য ৭ জনের সঙ্গে কাজ করছেন অর্ক দাশগুপ্ত।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments