ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’ সিনেমার অস্ট্রেলিয়ার লাইন প্রডিউসার পথ প্রডাকশন্স

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা রিপোর্ট: খুব শিগগির শুরু হচ্ছে বাংলাদেশের জনপ্রিয় ও নান্দনিক চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরওয়ার ফারুকী’র নতুন ছবি নো ল্যান্ডস ম্যান সিনেমার শুটিং।বহুল আলোচিত ছবিটি যুক্তরাষ্ট্র, ভারত, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ায় শুটিং হবে। অস্ট্রেলিয়া পর্বের শুটিং, লোকেশন ও সার্বিক ব্যবস্থাপনা সহ লাইন প্রডিউসার হিসেবে দায়িত্ব পালন করবে পথ প্রোডাকশন্স। পথের সঙ্গে আরও থাকবে অস্ট্রেলিয়ার ইভেন্ট এন্ড টিকেটিং প্লাটফর্ম দেশী ইভেন্টস্। সম্প্রতি ছবিটির পরিচালক মোস্তফা সরওয়ার ফারুকী বিষয়টি নিশ্চিত করেছেন। ছবিটিতে অভিনয় করছেন ভারতের নামকরা অভিনেতা নওয়াজ উদ্দিন সিদ্দিকী, বাংলাদেশের জনপ্রিয় গায়ক ও নায়ক তাহসান খান এবং অস্ট্রেলিয়ার মেগান মিশেল।

জানা গেছে, ডিসেম্বর থেকে শুরু করে আগামী বছরের জানুয়ারী পর্যন্ত আমেরিকা, ইন্ডিয়া, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ায় শুটিং চলবে।

ফারুকীর নো ল্যান্ডস ম্যান ছবির অস্ট্রেলিয়ার লাইন প্রডিউসার পথ প্রোডাকশন্স, সঙ্গে রয়েছে দেশী ইভেন্টস্।

পথ প্রোডাকশন্সের হেড অব মার্কেটিং ও কমিনিউকেশন্স শাকিব ইফতেখার বলেন, ফারুকীর এতো বড় একটি আন্তর্জাতিক ছবির সঙ্গে থাকতে পেরে এবং অস্ট্রেলিয়ায় ছবি নির্মানে সকল সহযোগিতা করতে পেরে পথ প্রোডাকশন্স টিম আনন্দিত এবং গর্বিত।
দেশী ইভেন্টস’র কর্নধার সাইয়েদ ফায়েজ বলেন, “আমরা অস্ট্রেলিয়ায় অসংখ্য জনপ্রিয় বাংলাদেশী সিনেমার প্রদর্শন করেছি। সিনেমা প্রদর্শনের পাশাপাশি এবার বাংলাদেশের অন্যতম শীর্ষ নির্মাতা ফারুকীর ছবির কাজে পথ প্রোজাকশন্সের সাথে আমরাও থাকতে পেরে আনন্দিত।”

দেশের প্রথম ইংরেজি ভাষার সিনেমা ‘নো ল্যান্ডস ম্যান’। এটি নির্মাণ করবেন মোস্তফা সরয়ার ফারুকী। শিগগিরই ছবিটির শুটিং শুরু হবে। শুটিং শুরুর আগেই ছবিটির স্ক্রিপ্ট একাধিক আন্তর্জাতিক সম্মাননা ও পুরস্কার পেয়েছে। ‘নো ল্যান্ডস ম্যান’ সিনেমার চিত্রনাট্য ২০১৪ সালে বুসান ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের অফিশিয়াল প্রজেক্ট হওয়ার গৌরব অর্জন করে। এছাড়া এটি পেয়েছে মোশন পিকচার্স এসোসিয়েশন অব আমেরিকা এবং এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডের যৌথ উদ্যোগে প্রণীত অ্যাপসা ফিল্ম ফান্ড। একই বছর ফিল্ম বাজার ইন্ডিয়ায়ও সেরা প্রজেক্টের পুরস্কার জিতেছিলো ছবির চিত্রনাট্য।

প্রধান চরিত্রে অভিনয় করবেন নওয়াজউদ্দিন সিদ্দিকী ও অস্ট্রেলিয়ার মেগান মিশেল।

ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন বলিউডের তারকা নওয়াজউদ্দিন সিদ্দিকী। তিনিও থাকছেন ছবির একজন প্রযোজক হিসেবে। সঙ্গে প্রযোজক হিসেবে থাকছেন অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। আরও থাকছেন স্কয়ারের অঞ্জন চৌধুরী, ইন্ডিপেনডেন্ট স্পিরিট অ্যাওয়ার্ড জয়ী মার্কিন প্রযোজক ও নির্মাতা শ্রীহরি। এবার প্রযোজকদের তালিকায় যোগ হলো ডিজিটাল প্ল্যাটফর্ম ‘বঙ্গ’।

নো ল্যান্ডস ম্যান ছবির নতুন সংযোজন নতুন গেটআপে নায়ক ও গায়ক তাহসান খান

‘নো ল্যান্ডস ম্যান’ ছবির প্রধান নারী চরিত্রে অভিনয় করবেন অস্ট্রেলিয়ার অভিনেত্রী মেগান মিশেল। সম্প্রতি বাংলাদেশের জনপ্রিয় গায়ক ও নায়ক তাহসান খান সংযুক্ত হয়েছেন অভিনয় দলে। ছবির প্রয়োজনে তাহসান নতুন লুকের জন্য গোঁফ রেখেছেন।

পথ প্রোডাকশন্স সিডনি তথা অস্ট্রেলিয়ায় সাংস্কৃতিক অনুষ্ঠান, চলচ্চিত্র প্রদর্শনী, সঙ্গীতানুষ্ঠান আয়োজনের অন্যতম সফল সংগঠক। অস্ট্রেলিয়ায় ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’ শুটিংয়ের সার্বিক ব্যবস্থাপনা, প্রজেক্ট শিডিউলিং সহ দেশীয় ও আন্তর্জাতিক মিডিয়ার সাথে যোগাযোগ স্থাপন করবে পথ প্রোডাকশন্স।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments