বগুড়া সমিতি অস্ট্রেলিয়ার বার্ষিক সাংস্কৃতিক সন্ধ্যা ও নৈশভোজ অনুষ্ঠিত 

  •  
  •  
  •  
  •  

 282 views

প্রশান্তিকা ডেস্ক: গত ১০ই নভেম্বর ২০১৮  শনিবার লাকেম্বা লাইব্রেরি হলে বগুড়া বাসীর আঞ্চলিক সংগঠন “বগুড়া সমিতি”র চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষে একটি সাংস্কৃতিক সন্ধ্যা ও নৈশভোজ অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা ও প্রাক্তন ক্রীড়াবিদ শাহ মো: এনায়েতুর রহিম (বেলাল), সাধারণ সম্পাদক নির্মল্য তালুকদার(নান্টু), উপদেষ্টা ড. রফিকুল ইসলাম এবং উপদেষ্টা মো: লুৎফর রহমান।


নৈশ ভোজের বিরতির পর “হামরা বগুড়ার ছোল” গান দিয়ে শুরু হয় দ্বিতীয় পর্ব ।এতে অংশগ্রহণ করেন নাসিমা আক্তার নাজু, রেজিনা আক্তার ফেন্সী,কবিতা পারভেজ,স্নিগ্ধা সাহেদা ও মুতাসিম বিল্লাহ ।সংগীত পরিবেশন করেন যথাক্রমে ড. কাইয়ুম পারভেজ, অমিয়া মতিন ,নিশাত আরা সিদ্দিক (রিপা ) এবং তৈমুর রহমান লেমন । নৃত্য পরিবেশন করেন নির্ভানা তালুকদার ও লরেন্স পেরেরা ।শব্দ নিয়ন্ত্রনে ছিলেন বদিউজ জামান নাদিম ।

অতিথি হিসেবে উপস্হিত ছিলেন কাউন্সিলর মাসুদ চৌধুরী,কাউন্সিলর নাজমুল হুদা বাবু, ডা: নয়ন, ডা: জাকির হাসান,মোফাজ্জল কাজী,আব্দুল লতিফ শিকদার ,নুরুল ইসলাম চৌধুরী শিপন,ড.আনোয়ারুল হক,আব্দুল মতিন,আবুল কালাম আজাদ,আল নোমান শামীম,নাসিম সামাদ,আওয়াল খান ,হারুনর রশীদ,লিংকন শফিউল্লাহ ,আমিনুল ইসলাম রুবেল, বাকের, নার্গিস বানু ,বুলা,প্রিন্স, সোহেল,তরিক,রিয়াদ,মিলি,আরিফ,পাভেল,লিটা,আনোয়ার,নীতু,লিজা,খুশী,সামান্তা,নিপা, পিংকি,সানজিদা ও মনির ।

সুন্দর ও ছিমছাম পরিবেশে অনুষ্ঠানটি  সকলেই উপভোগ করেন। উল্লেখ্যে, বগুড়া সমিতি অস্ট্রেলিয়া জন্মলগ্ন থেকে প্রতি বছরে ধারবাহিক ভাবে দুটি অনুষ্ঠানের আয়োজন করে থাকে । এর একটি সমিতির সদস্য ও তাদের অতিথিদের নিয়ে কিছুটা বিনোদনের জন্য পার্কে পিকনিক ও খেলাধুলা করা এবং বগুড়ার কৃষ্টি ও সংস্কৃতিকে সবার মাঝে তুলে ধরার প্রয়াসে সাংস্কৃতিক সন্ধ্যা ও নৈশ ভোজের আয়োজন। এছাড়াও বগুড়ার গরীব ও দুস্থ্যদের জন্য ত্রানের ব্যবস্থা করে থাকে এই আঞ্চলিক সংগঠনটি । অস্ট্রেলিয়া প্রবাসী অনেকের আন্তরিক সহযোগিতা নিয়ে সংগঠনটি সুনামের সঙ্গেই  এগিয়ে চলছে।
0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments