বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বাণী

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: আগামীকাল ২৬ মার্চ, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। এ দিনটিকে উপজীব্য করে দেশে যেমন জাঁকজমক পরিবেশের সৃষ্টি হয়েছে, বিদেশেও বাংলাদেশের উন্নয়ন এবং অগ্রযাত্রার প্রশংসা করে বিভিন্ন রাষ্ট্রনায়কেরা শুভেচ্ছা বাণী প্রদান করছেন। আজ অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তিতে এক বাণী দিয়েছেন।

বাংলাদেশের সুবণজয়ন্তীর প্রাক্কালে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের শুভেচ্ছা বাণী।

প্রধানমন্ত্রী স্কট মরিসন বাণীতে বলেন, গত ৫০ বছরে কৃষি, শিল্প এবং নারী উন্নয়নে বাংলাদেশের উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। শান্তি ও সমৃদ্ধির পথে এই পাঁচ দশকে বাংলাদেশ একটি শক্ত ভিত্তির ওপর দাঁড়িয়েছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, সদ্য স্বাধীন বাংলাদেশের স্বীকৃতি দানে অস্ট্রেলিয়া ছিলো অন্যতম, এজন্য আমরা গর্ব বোধ করি। তিনি স্বীকার করেন, অস্ট্রেলিয়ায় শহর এবং আঞ্চলিক পর্যায়ে বাংলাদেশী কমিউনিটি বছরের পর বছর একটি শক্ত ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে। ভবিষ্যতে বাংলাদেশের সাথে অস্ট্রেলিয়ার কুটনৈতিক সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।

উল্লেখ্য, বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উপলক্ষে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ছাড়াও ইমিগ্রেশন মন্ত্রী ও বিভিন্ন অঙ্গরাজ্যের প্রিমিয়ার বিশেষ বাণী প্রদান করেছেন। নিউ সাউথ ওয়েলস রাজ্যের গ্লাডিস বেরেজিকলিন তাঁর বাণীতে অস্ট্রেলিয়ায় বসবাসরত সকল বাংলাদেশীকে শুভেচ্ছা জানিয়ে বলেন, অস্ট্রেলিয়ার সকল ক্ষেত্রে বিশেষ করে খেলাধুলা ও সংস্কৃতিতে বাংলাদেশীদের অংশগ্রহণ প্রশংসনীয়।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments