বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে অস্ট্রেলিয়ার নর্থসাউথ ইউনিভার্সিটি এলামনাইয়ের বাংলা উৎসব

  •  
  •  
  •  
  •  

 1,304 views

প্রশান্তিকা ডেস্ক: বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে এবছর বাংলাদেশে পালিত হচ্ছে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী। তারই ধারাবাহিকতায় গত শনিবার ২৭ মার্চ অস্ট্রেলিয়া প্রবাসী নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন Aussie NSUers Association আয়োজন করেছিল দিনব্যাপী বাংলা উৎসব। করোনা ভাইরাস সম্পর্কিত সরকারি নিয়মাবলী মেনে এ উৎসবে সংগঠনের সদস্যরা তাদের পরিবার এবং বন্ধুদেরকে নিয়ে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন।

সিডনির ওয়েস্টার্ন পার্কল্যান্ডে আয়োজিত দিনব্যাপী উৎসবটি বর্ণিল ব্যানার, প্রতিকৃতি ও মুখোশ দিয়ে সাজানো হয়েছিল। আগত সদস্যগন সমবেতভাবে অস্ট্রেলিয়া এবং বাংলাদেশের জাতীয় সংগীত এর সাথে সাথে বাংলাদেশের জনপ্রিয় দেশাত্ববোধক গান পরিবেশন করেন। বিশেষ আকর্ষণ হিসেবে পরিবারের ছোট্ট সদস্যরা গেয়ে শোনায় বাংলা গান, এঁকে পাঠায় চমৎকার কিছু ছবি, আমন্ত্রিত অতিথিরা শোনান আঞ্চলিক ভাষায় মজার সংলাপ।

সকল সদস্যদের সক্রিয় অংশগ্রহনের মাধ্যমে গত একদশক ধরেই সংগঠনটি অস্ট্রেলিয়া এবং বাংলাদেশের মধ্যেকার সামাজিক বন্ধন সুদৃঢ় করতে কাজ করে যাচ্ছে। ভবিষ্যতেও তারা একইভাবে সবাইকে নিয়ে এগিয়ে যাবার প্রত্যাশা রাখে। সংগঠনের পক্ষ থেকে সবাইকে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর শুভেচ্ছা জানিয়ে দেশের সামাজিক, অর্থনৈতিক এবং সকল ক্ষেত্রে সমতা এবং উন্নয়নের ধারা বজায় রাখার আহ্বান জানানো হয়।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments