বাংলাদেশ ভ্রমণ করতে গিয়ে আটকে পড়েছেন প্রবাসীরা

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: ভ্রমণ বা আত্মীয় স্বজনের সাথে দেখা করা সহ নানাবিধ কাজে বাংলাদেশে গিয়ে আটকে পড়েছেন অস্ট্রেলীয় বাংলাদেশী প্রবাসীরা। করোনা পরিস্থিতির কারণে এই মুহূর্তে দেশ থেকে কোন ফ্লাইট অস্ট্রেলিয়া না আসায় তারা আসতে পারছেন না।

ফ্লাইট না থাকায় অস্ট্রেলিয়া আসতে পারছেন না ক্যানবেরা প্রবাসী আইভি রহমান ও মোহাম্মদ হোসেন

গতকাল বাংলাদেশ থেকে প্রশান্তিকায় ফোন দিয়ে তথ্যটি জানালেন ক্যানবেরা প্রবাসী আইভি রহমান ও তার স্বামী মোহাম্মদ হোসেন। তারা কয়েকমাস আগে সৌদি আরবে ওমরাহ হজ্জ্ব পালন করে বাংলাদেশে পৌঁছান। সিঙ্গাপুর এয়ারলাইন্সে টিকেট কাটা থাকলেও করোনার কারনে সিঙ্গাপুর-বাংলাদেশ রুটে কোন ফ্লাইট চলছেনা। এমনকি বিকল্প রুট ঢাকা থেকে ব্যাংকক, হংকং, মালয়েশিয়া বা যেকোন দেশের মাধ্যমেও আসা যাচ্ছেন। এমতাবস্থায় আইভি রহমান মনে করছেন, একমাত্র অস্ট্রেলিয়া সরকার উদ্যোগ নিলে এখন তারা এখানে আসতে পারেন। তিনি আরও জানালেন, অস্ট্রেলিয়া সরকার পেরুতে আটকে পড়া নাগরিকদের বিশেষ ব্যবস্থায় নিয়ে এসেছেন। তার জানামতে প্রায় ৩০/৪০ পরিবার এভাবে বাংলাদেশে আটকা পড়েছেন। তাদের মধ্যে অনেকেই বয়স্ক এবং তাদের হার্টের অসুখ, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস বা বিভিন্ন জটিল রোগে ভূগছেন এবং তাদের ওষুধও শেষ হয়ে এসেছে যেটা বাংলাদেশে অপ্রতুল।
উল্লেখ্য, এই মুহূর্তে অস্ট্রেলিয়া আসলে তাদের অবশ্যই হোটেলে দুই সপ্তাহের কোয়ারেনটাইনে থাকতে হবে। সব নিয়ম কানুন মেনে তারপরও তাদের অস্ট্রেলিয়া আসতে আপত্তি নেই বলে জানালেন।