বাংলাদেশ সুপারলীগ: প্রথম সেঞ্চুরিয়ান মোহাম্মাদ ফোরকান

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা রিপোর্ট: আজ রোববার ছিলো সিডনিতে শুরু হওয়া বাংলাদেশ সুপারলীগ ক্রিকেটের প্রথম দিন। সিডনির প্যাডস্টো মাঠে ফ্রেন্ডস ইলেভেন এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মধ্যে খেলায় দুর্দান্ত পারফর্ম্যান্স করে মোহাম্মাদ ফোরকান দলকে জিতিয়ে দেন।

ফ্রেন্ডস ইলেভেনের পক্ষ থেকে অপরাজিত ৯১ বলে ১১০ রান করে মাঠ ছাড়ছেন মোহাম্মাদ ফোরকান। সতীর্থ খেলোয়াড়েরা হাততালি দিয়ে স্বাগত জানাচ্ছেন। ছবি: ইয়েস টিভি।

ফোরকান অপরাজিত থেকে ৯১ বলে ১১০ রান করেন। টুর্নামেন্টের ব্যাটিং অনার্স বোর্ডে তাঁর নামটিই প্রথম অলংকৃত হলো। শুধু ব্যাটেই নয় বল হাতেও দলের পক্ষ থেকে দুটি উইকেট নেন এই অলরাউন্ডার। খেলা শেষে প্রশান্তিকাকে দেয়া সাক্ষাৎকারে মোহাম্মাদ ফোরকান বলেন- প্রথম দিনেই এই পারফর্ম্যান্সে তিনি খুব খুশি। তিনি গতবছরের ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ায় পড়তে এসেছেন। ছোটবেলা থেকেই ক্রিকেট খেলছেন। সেই লক্ষে বিকেএসপিতে তিনি ফুল কোর্স কমপ্লিট করেন। সিডনি আসার আগে তিনি ঢাকায় ফার্স্ট ডিভিশন ক্রিকেট খেলে এসেছেন। পড়াশুনার পাশাপাশি তিনি ক্রিকেট খেলাতেও সাফল্য অর্জন করতে চান।

ইয়েস টিভিতে শাহনেওয়াজ আলোর কাছে ব্যাটিং শেষে অভিব্যক্তি জানাচ্ছেন ফোরকান।

আজকের খেলায় ফোরকানের ফ্রেন্ডস ইলেভেন দল ৩ উইকেটে ১৮৬ রান করেন। জবাবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৮ উইকেটে ১৬৬ রান করে। তারা ২১ রানের ব্যবধানে হেরে যায়। সিডনির ২৪টি দল নিয়ে অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ সুপারলীগ ২। সব গুলো দলেই বাংলাদেশী বংশদ্ভুত খেলোয়াড়রা খেলছেন। প্রতি রোববার সিডনির বিভিন্ন মাঠে এই খেলাগুলো অনুষ্ঠিত হচ্ছে। সিডনির ইয়েস টিভি দিনে অন্তত দুটি খেলা লাইভ সম্প্রচার করছে। ফলে ঘরে বসে এমনকি দেশে বসে বাংলাদেশীরা এই খেলা উপভোগ করছেন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments