বিজয় দিবসের প্রথম প্রহরে সিডনি

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: বিজয়ের পঞ্চাশ বা সুবর্ণ জয়ন্তীতে পা দিচ্ছে প্রিয় মাতৃভূমি বাংলাদেশ।
দক্ষিণ গোলার্ধের দেশ অস্ট্রেলিয়ায় বিজয়ের প্রথম প্রহর এসেছে পাঁচ ঘন্টা আগেই। তাই বসে নেই সিডনি প্রবাসী বাংলাদেশীরা। ঘড়ির কাঁটায় ঠিক ১২ টা ১ মিনিটে জাতীয় স্মৃতিসৌধের আদলে নির্মিত সৌধে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে বরণ করে নেয়া হয় বাংলাদেশের বিজয় দিবসকে। বিনম্র শ্রদ্ধা জানানো হয় দেশমাতৃকার সংগ্রামে নিহত শহীদ, মুক্তিযোদ্ধাদের।

সিডনির ছোট্ট বাংলাদেশ খ্যাত লাকেম্বায়
গ্রামীণ রেষ্টুরেন্টের উদ্যোগে অসংখ্য বাংলাদেশী ফুল, ব্যানার নিয়ে স্বাধীন বাংলাদেশের বীর শহীদ, মুক্তিযোদ্ধাদের স্মৃতির উদ্দেশে অর্পণ করেন। আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি- বাংলাদেশের জাতীয় সঙ্গীতের মধ্য দিয়েই শুরু হয় সুবর্ণ জয়ন্তী উদযাপন। মধ্যরাতে শুরু হওয়া এই আয়োজনে অস্ট্রেলিয়া আওয়ামীলীগ এবং তাদের অঙ্গসংগঠন, অস্ট্রেলিয়া বিএনপি এবং অঙ্গসংগঠন জাসাসের নেতা, কর্মী ও সমর্থকেরা পুস্পস্তবক অর্পণ করেন। এছাড়া অসংখ্য ছাত্র, ব্যবসায়ী, সাংবাদিক, কবি ও কথাসাহিত্যিক এবং আপামর বাংলাদেশীরা শহীদদের উদ্দেশে শ্রদ্ধা নিবেদন করে বাংলাদেশের বিজয় দিবসকে স্বাগত জানান। গ্রামীণ রেস্টুরেন্টকে কেন্দ্র করে লাকেম্বার পুরো স্থানটি বাংলাদেশের পতাকায় শোভিত করা হয়েছে।

পুস্পস্তবক অর্পণ করছেন গ্রামীণ রেস্টুরেন্টের কর্ণধার আশরাফ, লেখক আরিফুর রহমান এবং সাংবাদিক আমিনুল ইসলাম রুবেল।

আজ বুধবার সারাদিন ব্যাপি অসংখ্য প্রবাসী এখানে পুস্পস্তবক অর্পণ করবেন। আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, কোভিড রীতি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখেই এই উদযাপন করা হচ্ছে। আজ সন্ধ্যায় বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানটি সবার জন্য উম্মুক্ত। কবিতা আবৃত্তি, দেশের গান বা গল্পপাঠ সহ নানাবিধ শিল্পকর্মে অংশ নিতে পারবেন যে কেউ।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments