বিজয় দিবস উপলক্ষে পেন্সিল অস্ট্রেলিয়ার বিজয়সন্ধ্যা উদযাপন

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: বিজয় দিবস উপলক্ষে পেন্সিল অস্ট্রেলিয়া গতকাল আয়োজন করলো একটি বিজয় সন্ধ্যার। জাতীয় পতাকা উত্তোলন, ক্ষুদে প্রজন্মকে এক সারিতে নিয়ে জাতীয় সঙ্গীত উপস্থাপন, আড্ডা আর লোকজ সঙ্গীতে অনুষ্ঠানটি হয়ে উঠেছিল মনোমুগ্ধকর।
আয়োজনের মূল উদ্যোক্তা ছিলেন পেন্সিল অস্ট্রেলিয়ার নিয়মিত সদস্য অপূর্ব l ইঙ্গেলবার্ন সাবার্ব দাওয়াত রেস্টুরেন্ট এর জুনায়েদ এর সহায়তায় সফলভাবে অনুষ্ঠানটি সম্পন্ন করতে পারার জন্য সকলকে পেন্সিল অস্ট্রেলিয়া পরিবার জানাচ্ছে আন্তরিক ধন্যবাদ। ভিন্ন বয়সী মানুষের পদচারনায় এক মুখর আবহের সৃষ্টি হয়েছিল অনুষ্ঠানের মাঝে। নিঃসন্দেহে এমন একটি সফল আয়োজনের রেশ থেকে যাবে আগামীর দিনগুলোতে। অদূর ভবিষ্যতে সারা দেশব্যাপী ছড়িয়ে থাকা পেন্সিল অস্ট্রেলিয়া পরিবারকে একত্রিত করার জন্য এবং আরও বৃহত্তর পরিসরে কাজ করতে অনুষ্ঠানে উপস্থিত সকলে অকুণ্ঠ সমর্থন জানান।

পেন্সিল অস্ট্রেলিয়া পরিবার এভাবেই সামনে এগিয়ে যাবার আশাবাদ ব্যক্ত করে এবং আরও সুন্দর উদ্যোগ নেয়াকে সমর্থন করে। জিয়াউল ইসলাম তমাল, ফারলিন, তানজিলা, আনামিকা ধর, রুমা কবির, নাহার, নামিদ ফারহান, আয়েশা কলি, ইসতিয়াক আহমেদ, নুজাত কবির, সাকিনা আক্তার, জয় কবির -এর সার্বিক সহযোগিতার জন্য পেন্সিল অস্ট্রেলিয়া কৃতজ্ঞ। অনুষ্ঠানের বিশেষ মুহূর্তগুলো ফ্রেম বন্দী করার জন্য সরকার কবিরউদ্দিন, বিপুল রয়, তুমন আহসান পরিবারের পক্ষ থেকে বিশেষ ধন্যবাদ প্রাপ্য।

মূলত পেন্সিল অস্ট্রেলিয়ার যাত্রা শুরু হয় ১২ সেপ্টেম্বর ২০১৬, যা মূলত একটি ফেসবুকভিত্তিক সৃজনশীল গ্রুপ। একদল মেধাবী স্বপ্নবাজ তরুণ-তরুণীর কল্পনার বাস্তব প্রতিফলন হল এই গ্রুপের চালিকা শক্তি। সৃজনশীল লেখার কথা মালায়, শিল্পীর তুলির আঁচড়ে, গল্প, কবিতা, রম্য রচনা আর ছবির মাধ্যমে অতি অল্প সময়ে পেন্সিল অস্ট্রেলিয়া দেশের আনাচে কানাচে থেকে বাঙ্গালীর শিল্পী সত্তাকে এক ছাতার নীচে সফল ভাবে আবদ্ধ করেছে। বিদেশের মাটিতে একটুকরো বাংলাদেশকে এভাবেই পরবর্তী প্রজন্মের মাঝে ধরে রাখতে পেন্সিল অস্ট্রেলিয়া পরিবার বদ্ধ পরিকর।
লিখেছেন: তুমন আহসান।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments