ব্রাহ্মনবাড়িয়ায় মুখোমুখি ট্রেন সংঘর্ষ: নিহত ১৬ আহত অর্ধ শতাধিক

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: আজ মঙ্গলবার ভোর ৩টার দিকে ব্রাহ্মনবাড়িয়ার কসবায় একই লাইনের ওপর দুটি মুখোমুখি ট্রেন সংঘর্ষে শেষ খবর পাওয়া পর্যন্ত ১৬ জন নিহত ও শতাধিক আহত হয়েছে। বাংলাদেশের রেলমন্ত্রী দূর্ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, নিহত প্রত্যেক পরিবারকে ১ লক্ষ এবং আহতদের ১০ হাজার টাকার অর্থ সাহায্য দেয়া হবে।

বাংলা ট্রিবিউন জানায়, “রাত ৩টার দিকে কসবা উপজেলার মন্দবাগে চট্টগ্রাম থেকে ঢাকাগামী তূর্ণা নিশীথা ও সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ট্রেন দুটির মধ্যে সংঘর্ষের এ ঘটনা ঘটে। এতে উদয়ন ট্রেনের কয়েকটি বগি আরেকটি ট্রেনের ওপর উঠে যায়। স্টেশন সূত্রে জানা গেছে, তূর্ণা নিশীথা ট্রেনকে মন্দবাগ রেলস্টেশনে দাঁড়ানোর জন্য সিগন্যাল দেওয়া হয়। ওই সিগন্যালে সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস প্রধান লেন থেকে ১ নম্বর লাইনে যেতে শুরু করে। ট্রেনটির ছয়টি বগি ১ নম্বর লাইনে উঠতে পেরেছিল। অন্য বগিগুলো প্রধান লেনে থাকা অবস্থায় তূর্ণা নিশীথা সিগন্যাল অমান্য করে। এতেই দুর্ঘটনা ঘটে। উদয়নের তিনটি বগি দুমড়ে মুচড়ে গেছে।”
দূর্ঘটনার কারন সম্পর্কে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, “প্রাথমিকভাবে ধারণা করছি তূর্ণা নিশীথার চালক সিগন্যাল অমান্য করায় দুর্ঘটনা ঘটেছে। আগামী তিন কার্য দিবসের মধ্যে তদন্ত কমিটি রিপোর্ট দেবে। তখন প্রকৃত কারন জানা যাবে।”

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments