ব্রিসবেনে ব্যাব’র বাংলাদেশ নাইটের মনোমুগ্ধকর পরিবেশনা

  •  
  •  
  •  
  •  

তুলি নূর, ব্রিসবেন প্রতিনিধি: বাংলাদেশ এসোসিয়েশন ইন ব্রিসবেন ইংক গত ২৫ নভেম্বর ২০১৮ তে আড়ম্বরতার সাথে পালন করলো BAB BANGLADESH NIGHT ২০১৮। বিকেল ৩ টা থেকে ব্রিসবেনে বসবাসকারী বাংলাদেশীসহ অন্য দেশীরা মিলিত হয় Genesis Christian College নামের এ মিলন মেলায়। এ অনুষ্ঠানের প্রধান উদ্দেশ্য ছিলো আমাদের দেশের ঐতিহ্যগুলো জানিয়ে পরের প্রজন্মকে উদ্বুদ্ধ করা আর তা অস্ট্রেলিয়ায় বসবাসরত ভিনদেশীদের মাঝে ছড়িয়ে দেয়া।


অনুষ্ঠানে একাধারে Department of home affairs, QPS district, Multicultural affairs Queensland, Department of foreign affairs, White Ribbon থেকে প্রতিনিধি হিসেবে উপস্থিত থাকেন Mr. Fil Ah San, Mick Dowdy, David Forde, Nartarshia Soo, Councillor Norm Wyndham, Umesh Chandra ও প্রমুখ। তারা অনুষ্ঠানের মান দেখে চমকিত ও চমৎকৃত হন।


সমবেত জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়, এরপর জাতীয় ভাষা সঙ্গীতটি পরিবেশন করেন দেশের প্রখ্যাত সঙ্গীত নিদর্শক ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির প্রাক্তন প্রধান নির্বাহী আজাদ রহমানে নাতনি রী হাসান, এরপর ওনার মেয়ে স্বনামধন্য রোজানা আজাদও পরিবেশন করেন কয়েকটি সঙ্গীত। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন প্রাণচঞ্চল ও বাকপটু কাজি রোমানা আহমেদ ও শান্ত।  কিন্তু উপস্থিত বুদ্ধিতে ভরপুর রেজোয়ান কাজি কবীর (প্রবাসী প্রজন্ম) যারা কিনা অনুষ্ঠানের পরতে পরতে বিস্ময় জমিয়ে আগ্রহী করে ধরে রেখেছিলো শ্রোতামন্ডলীদের একেবারে শেষ পর্যন্ত।


অনুষ্ঠানের মাঝে এসে এসোসিয়েশনের প্রেসিডেন্ট জিশু দাশ গুপ্তা অনুষ্ঠানের উদ্দেশ্য ব্যাখ্যা করেন ও ধন্যবাদ জ্ঞাপন করেন সকল স্বেচ্ছাসেবক ও অংশগ্রহনকারীদের উদ্দেশ্যে। এ অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিলো ব্রিসবেনে বসবাসরত সকল প্রতিভাবানদের এক ছাতার নিচে উপস্থাপন করে অনুষ্ঠান করানো বিশেষত:  যারা নতুন প্রজন্মের। অনুষ্ঠানটিকে সুষমামন্ডিত ও অনুপ্রাণিত করতে তারা নানা বিষয়ে পারদর্শী ছেলেমেয়েদের মাঝে পুরষ্কার বিতরণের আয়োজন করে।


পুরষ্কার প্রদান শেষে আবার মূল অনুষ্ঠানটি মাতায় Royal Bengal Trail Walk এর ব্রিসবেন প্রতিনিধিরা। তারা গানে গানে একটি মনোজ্ঞ নাটিকা পরিবেশন করেন। সবশেষে অনুষ্ঠানটি মন রাঙ্গানোর ষোলকলা পূর্ণ করে সেই সিডনি থেকে আগত ব্যান্ড ক্রু এর পরিবেশনার মধ্য দিয়ে। তারা একাধারে নিজেদের এলবামের সুপরিচিত গান থেকে শুরু করে জেমসের গানসহ অনেকের গান করেন। অনুষ্ঠানটির সফল পরিসমাপ্তি ঘটে র‍্যাফেল ড্র এর পুরষ্কার বিতরণের  মধ্য দিয়ে, যে পুরস্কারগুলি স্পন্সর করেছিল স্হানীয় বাংলাদেশী ব্যবসায়ীরা।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments