ব্রিসবেনে সিনেমায় মুক্তি পাচ্ছে রেহানা মরিয়ম নূর

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা প্রতিনিধি, ব্রিসবেন: ফ্রান্সের কান ফিল্ম ফেস্টিভ্যালে অফিসিয়াল সিলেকশনে প্রথম বারের মতো দেখানো বাংলাদেশী চলচ্চিত্র ‘রেহানা মরিয়ম নূর’ মুক্তি পাচ্ছে অস্ট্রেলিয়ার ব্রিসবেনে। ছবিটি কানে দেখানোর পরে এটির অভিনেত্রী আজমেরী হক বাঁধন, পরিচালক আব্দুল্লাহ মোহাম্মদ সাদ সহ পুরো দলকে দর্শকেরা স্ট্যান্ডিং ওভেশন দেয়। তাই অনেকদিন ধরে ছবিটি দেখার জন্য দর্শকেরা অপেক্ষা করছিলেন। অবশেষে আগামী ১০ অক্টোবর ব্রিসবেনের ইভেন্ট সিনেমা গার্ডেন সিটি হলে দর্শকেরা ছবিটি দেখতে পাবেন।

ছবিটির অস্ট্রেলিয়া নিউজিল্যান্ড অঞ্চলে অনলাইন, সিনেমা হল সহ সকল মাধ্যমে প্রদর্শনের স্বত্ব পেয়েছে পথ প্রোডাকশন্স এবং দেশী ইভেন্টস্। তাদের সহায়তায় ব্রিসবেনে ছবিটি দেখাচ্ছে পিকচার হাব প্রোডাকশন। এর পক্ষ থেকে বাপ্পী হোসাইন প্রশান্তিকাকে জানান, “ ছবিটির প্রদর্শনের ঘোষণা দেবার পরেই আমরা অনেক রেসপন্স পাচ্ছি। আমরা আশা করছি এই শুভমুক্তি সফল হবে।” তিনি ছবিটি দেখতে আগ্রহী দর্শকদের 0426505139 নম্বরে ফোন করতে অনুরোধ করেছেন।

প্রখ্যাত কান ফিল্ম ফেস্টিভ্যালে ছবিটির ভূয়শী প্রশংসার পর এই মুহূর্তে অভিনেত্রী বাঁধন বাংলাদেশে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন। তার ওপর যোগ হয়েছে ওপার বাংলার বিখ্যাত পরিচালক সৃজিত মুখার্জির ওয়েব সিরিজ ‘ রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’ তে বাঁধনের অনবদ্য অভিনয়। রেহানা মরিয়ম নূর ছবিতে বাঁধন একটি মেডিকেল কলেজে এসিস্ট্যান্ট প্রফেসারের ভূমিকায় অভিনয় করেছেন। কাজ ও বাড়িতে একই সঙ্গে শিক্ষক, চিকিৎসক, বোন, মেয়ে অথবা মা- নানা সম্পর্কের নানা টানাপোড়েনে তাঁর জীবন দুর্বিসহ হয়ে ওঠে।

ব্যক্তিগত জীবনে বাঁধন নিজেও একজন চিকিৎসক। বেশ কয়েক বছর আগে স্বামীর সঙ্গে ছাড়াছাড়ি হওয়ার পরে একমাত্র মেয়ের অভিভাবকত্ব নিয়ে তাকে পর্যন্ত আদালতে দৌঁড়াতে হয়েছে। গুণী পরিচালক সাদ’র এই ছবিতে অভিনয় তাই একই সঙ্গে একটি চ্যালেঞ্জ এবং অভিনয়ে ফেরার মূখ্য ভূমিকা হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছে বলে বাঁধন বিভিন্ন সাক্ষাৎকারে বলেছেন।

ব্রিসবেনে ছবিটি পরিবেশনায় পিকচার হাব প্রোডাকশনের সঙ্গে মিডিয়া পার্টনার হিসেবে কাজ করছে প্রশান্তিকা। এছাড়া স্পন্সর হিসেবে রয়েছেন প্রপার্টি প্রো রিয়েলটি, মোর দ্যান হোমলোন্স, এইচএসডি ফাইন্যান্স, মোহাম্মাদ শাহাদাত রিয়েলটি।

বিজ্ঞাপন
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments