ব্রুনাইয়ের বাংলাদেশ হাইকমিশনে মারধোর, ভিডিও ভাইরাল

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: ব্রুনাইয়ের বাংলাদেশ হাইকমিশনারের অফিসে দালাল বা প্রতারক ভেবে এক লোককে ৪/৫ জন মিলে পালাক্রমে কিল, ঘুষি, লাথি এবং চড় দিয়ে মারের দৃশ্য ভাইরাল হয়েছে। সামাজিক যোগাযোগের মাধ্যম ও ইউটিউবে ভাইরাল হওয়া ভিডিওটি প্রায় দুই মিনিটে শেষ হয়। অফিস কক্ষটিতে এক কর্মকর্তা ছাড়াও বেশ কিছু লোক ছিলো। কর্মকর্তার নির্দেশে লোকটি হাত জোড় করে দাঁড়িয়েছিলো এবং একে একে তাকে মার দেয়া হয়।

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘‘গত ২১ আগস্ট ২০১৯ তারিখে ব্রুনাইয়ে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনে সংঘটিত অনাকাঙ্খিত ঘটনার অভিযোগের বিষয়টি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের নজরে এসেছে। দায়িত্বশীল ও মর্যাদাপূর্ণ শ্রম অভিবাসন নিশ্চিত করতে মন্ত্রণালয় উক্ত অনাকাঙ্খিত ঘটনাটির বিষয়ে সুষ্ঠু তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে।”

ব্রনাইয়ের বাংলাদেশ হাইকমিশন অফিসে মারধোর

উল্লেখ্য, আপলোড করা ভিডিওর ক্যাপশনে নুরুল ইসলাম ডাবলু অভিযোগ এনেছেন দূতাবাসের লেবার অফিসারের বিরুদ্ধে৷ মারধরের শিকার হওয়া ব্যক্তি প্রতারক হতে পারে বলেও তিনি ইঙ্গিত দিয়েছেন।
পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন মিডিয়াকে জানান, তিনি যেসব তথ্য পেয়েছেন তা প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে পাঠিয়ে দেয়া হয়েছে৷ তিনি বলেন, ‘এটা একটা অপরাধ এবং এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত এপ্রিল মাসে ব্রুনাই সফর করেন। এরপর সেদেশে বাংলাদেশের শ্রমবাজার সৃষ্টি হয়েছে।
হাইকমিশন অফিসে মারধোর বিষয়ে ব্রুনাইয়ের বাংলাদেশের হাই কমিশনার অবসরপ্রাপ্ত এয়ার ভাইস মার্শাল মাহমুদ হোসেন মিডিয়ার সাথে কোন কথা বলেননি।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments