ভারতে কালো তালিকাভুক্ত হয়ে দেশে ফিরলেন নায়ক ফেরদৌস

  •  
  •  
  •  
  •  

 152 views

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা ফেরদৌস আহমেদ ভারত থেকে দেশে ফিরেছেন। ভারতের লোকসভা নির্বাচনে একটি দলের প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নেন তিনি। এজন্য ফেরদৌসের ভিসা বাতিল করে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাকে কালো তালিকাভুক্ত করেছে।

মঙ্গলবার রাত সাড়ে আটটায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসে ঢাকা এসে পৌঁছেছেন।

হিন্দুস্তান টাইমস ও এনডিটিভির খবরে এ কথা বলা হয়েছে, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেছেন, ফেরদৌস আহমেদের ভিসা সংক্রান্ত আচরণ লঙ্ঘনের প্রতিবেদন পাওয়ার পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় তার ভিসা বাতিল করেছে। এছাড়া তাকে দেশত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে তাকে কালো তালিকাভুক্ত করা হয়েছে।

ভারতের রায়গঞ্জের প্রার্থী কানাইয়া লালের হয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছিলেন ফেরদৌস। সঙ্গে ছিলেন টালিউড তারকা অঙ্কুশ হাজরা ও পায়েল। পশ্চিমবঙ্গের বিজেপি প্রধান দিলীপ ঘোষ বিষয়টির কঠোর সমালোচনা করে বলেছিলেন, ‘ভারতের একটি নিবন্ধিত রাজনৈতিক দল কীভাবে বিদেশি নাগরিককে দিয়ে পশ্চিমবঙ্গে রোড শো করায়? আমরা এই ঘটনার নিন্দা জানাই।’

এই ইস্যুতে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ করে বিজেপি। মডেল কোড অব কন্ডাক্ট ভাঙার অভিযোগে ভারতীয় ভিসা বাতিল করে তাকে দেশে ফিরতে বলে বাংলাদেশ হাইকমিশন।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments