ভোডাফোন অস্ট্রেলিয়ার বিজ্ঞাপনে বাঙ্গালী মুখ

  •  
  •  
  •  
  •  

 178 views

প্রশান্তিকা রিপোর্ট: ভোডাফোন হচ্ছে অস্ট্রেলিয়ার শীর্ষস্থানীয় একটি ফোন কোম্পানী। এই মুহূর্তে টেলিভিশন, সংবাদপত্র, নিউজ পোর্টাল, ভোডাফোন পোর্টাল সহ অস্ট্রেলিয়া ব্যাপী বিভিন্ন শহরের বিলবোর্ডগুলোতে ভোডাফোনের একটি বিজ্ঞাপন চলছে। যে কোন প্রবাসী বাঙ্গালী বিজ্ঞাপনটি দেখা মাত্রই থমকে দাঁড়াবেন, বলবেন একি বাঙ্গালী কোন মুখ ? হ্যা, এ মুখ আমাদের প্রবাসী বাংলাদেশীর মুখ। সিডনিবাসী আনিসুর রহমান পরিবারের মুখ। তাঁর স্ত্রী রোকসানা এবং মেয়ে আদ্রিতার মুখ।
বিজ্ঞাপনের ভিডিওটি এই ফিচার লেখা পর্যন্ত মাত্র দুই সপ্তাহে ২১৬ হাজার ভিউ হয়েছে।

সিডনির বিলবোর্ডে এবং ভোডাফোন পোর্টালে রোকসানা ও আদ্রিতা

প্রশান্তিকার সাথে এ বিষয়ে আলাপকালে আনিসুর রহমান জানান, “২৫ প্রতিযোগী পরিবারের মধ্যে আমাদের পরিবারকে নির্বাচিত করেছে ভোডাফোন।”

যেভাবে শুরু: মেয়ে আদ্রিতা বৃহৎ রিয়েলিটি শো অস্ট্রেলিয়া গট ট্যালেন্ট অনুষ্ঠানের একটি সংস্করণ ‘মিন্টো গট ট্যালেন্ট’ প্রতিযোগিতায় গান (ইংরেজী) গেয়ে প্রথম হয়েছিলো। সেই প্রতিযোগিতায় আদ্রিতা সাড়ে সাতশ ডলারের একটি ভাউচার পায়। সেই ভাউচার দিয়ে পেশাদার আলোকচিত্রীর মাধ্যমে মা ও মেয়ের একটি ফটোশুট হয়। পরবর্তীতে ভোডাফোন  ফ্যামিলি ডাটা শেয়ার সেগমেন্টের বিজ্ঞাপনে মডেল আহবান করে। তখন এজেন্সী সেই রোকসানা এবং আদ্রিতার ছবিটি জমা দেয়। তারপর ২৫ টি প্রতিযোগী ফ্যামিলি ছবির মধ্যে রোকসানা ও আদ্রিতার ছবিটি বিজয়ী হয়।
ফটোশুট ও ভিডিও’র জন্য গত ১৩ সেপ্টেম্বর ব্রাইটন লি স্যান্ডে দিনভর চিত্রধারণ চলে। সবশেষে ১৪ অক্টোবর থেকে টেলিভিশন, অনলাইন ও বিলবোর্ডে ভিডিও ও ছবি প্রদর্শিত হতে শুরু করে।

আনিসুর রহমান ও পরিবার

রোকসানা বলেন, “প্রতিদিন অস্ট্রেলিয়ার বিভিন্ন প্রান্ত থেকে বন্ধু বান্ধবেরা বিজ্ঞাপনে আমাদের ছবি ও ভিডিও দেখে স্ক্রিনশট পাঠাচ্ছে। আমাদের সাথে তারাও আহ্লাদিত।”
উল্লেখ্য, রোকসানা ও আনিস দম্পতি সিডনিতে জনপ্রিয় শিল্পী দম্পতি। তাদের ছেলেমেয়েরাও গান ও নাচ করে। সিডনিতে রোকসানা কিশলয় কচিকাঁচার আসর নামে একটি স্কুল পরিচালনা করেন।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments