মঈন উদ্দীন খান বাদল আর নেই

  •  
  •  
  •  
  •  

 

প্রশান্তিকা ডেস্ক: মুক্তিযোদ্ধা, জাসদ একাংশের সভাপতি ও সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদল আর নেই। আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৭টা ৪৫ মিনিটে ভারতের ব্যাঙ্গালুরুর নারায়ণ হৃদরোগ রিচার্স ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি … রাজিউন)।

সংসদ সদস্য বাদলের ছোট ভাই মনির খান গণমাধ্যমকে তাঁর মৃত্যুর খবরটি জানিয়েছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে ও এক মেয়ে রেখে গেলেন। মনির খান বলেন, ‘দুই বছর আগে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হওয়ার পর থেকে মঈন উদ্দীন খান বাদল গুরুতর অসুস্থ ছিলেন। পাশাপাশি তার হৃদরোগের সমস্যাও ছিল। গত ১৮ অক্টোবর নিয়মিত চেকআপের জন্য ভারত যান।’

জানা গেছে, তাঁর মৃত্যুর খবর শোনার পর পরিবারের সদস্যরা ভারতের উদ্দেশে রওনা দিয়েছেন। সেখানকার প্রক্রিয়া শেষ করে আজই তার মরদেহ দেশে আনা হতে পারে। পরে তাকে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হতে পারে। এ ব্যাপারে এখনও সিদ্ধান্ত গৃহীত হয়নি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। মঈন উদ্দীন খান বাদল একাদশ জাতীয় সংসদে চট্টগ্রাম-৮ বা বোয়ালখালী-চান্দগাঁও আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য।