মহান বিজয় দিবস উপলক্ষ্যে অস্ট্রেলিয়া আওয়ামী লীগের পুষ্পাঞ্জলি অর্পন ও আলোচনা সভা অনুষ্ঠিত

  •  
  •  
  •  
  •  

 166 views

প্রশান্তিকা ডেস্ক: মহান বিজয় দিবস উপলক্ষে গত ১৬ ডিসেম্বর রবিবার সিডনির লাকেম্বার একটি রেস্তোরায় অস্ট্রেলিয়া আওয়ামী লীগের পক্ষ থেকে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নেতা কর্মীরা প্রথমে লাকেম্বায় স্থাপিত অস্থায়ী স্মৃতিশৌধে পুষ্পাঞ্জলি অর্পন করেন। পরবর্তীতে বিকেলে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালনের মাধ্যমে মহান বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এনায়েতুর রহমান বেলালের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল মতিনের সঞ্চালনায়  আলোচনায় বক্তব্য রাখেন সহ-সভাপতি ডঃ লাডলী রহমান, সহ-সভাপতি ডাঃ একরাম, সহ-সভাপতি ব্যারিস্টার নির্মল তালুকদার, সহ-সভাপতি আব্দুল জলিল, যুগ্ম সাধারণ সম্পাদক আলাউদ্দিন অলোক, যুগ্ম সাধারণ সম্পাদক জুয়েল তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান শিমুল ফারুক রবিন, সাংগঠনিক সম্পাদক রাকিবউদ্দিন, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম,কোষাধ্যক্ষ ডেঙিড বালা, আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আমজাদ খান, শিল্প ও বানিজ্যবিষয়ক সম্পাদক মুকিতুর রহমান, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান হৃদয়, তথ্য ও গবেষণা সম্পাদক ওবায়দুল হক, বাংলাদেশ যুবলীগ অস্ট্রেলিয়া শাখার সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন মহি প্রমুখ।

সভায় অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গবেষক ডঃ আবুল হাসনাৎ মিল্টন টেলিফোনের মাধ্যমে বাংলাদেশ থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান ও সংগঠনের নেতৃবৃন্দকে বিজয় দিবসের শুভেচ্ছা জানান। তিনি অস্ট্রেলিয়া আওয়ামী লীগের পক্ষ থেকে বাংলাদেশে ফেসবুকসহ সকল সামাজিক যোগাযোগ মাধ্যমে চলমান কার্য্যক্রম সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন এবং এ ব্যাপারে সকলের সহায়তার জন্য ধন্যবাদ জানান।

সভায় বক্তারা মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, ভাষা আন্দোলন, একাত্তরের মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশের স্বাধীনতা একই সুত্রে গাথা। বাংলাদেশের স্বাধীনতা অর্জনের জন্য যে দীর্ঘ আন্দোলন, তার প্রতিটি পর্যায়ে বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পৃক্ত থেকে বাংলাদেশ কে একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে বিশ্বের মানচিত্রে প্রতিষ্ঠিত করেন।সভায় একাত্তরের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধু কন্যা, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে-বিদেশে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করে আগামী ৩০ শে ডিসেম্বরের নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ কে পুনরায় বিজয়ী করার জন্য আহ্বান জানানো হয় ।
সংবাদ বিজ্ঞপ্তি।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments