মহুয়া হক আর নেই

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: সিডনি প্রবাসী বর্ষিয়ান সমাজকর্মী এবং মিডিয়া ব্যক্তিত্ব মহুয়া হক মারা গেছেন (ইন্না লিল্লাহি….রাজেউন)। সিডনিতে সর্বপ্রথম প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু পরিষদের সভাপতি এবং বৈশাখী মেলার রূপকার ও সভাপতি ছিলেন তাঁর স্বামী প্রয়াত গাজীউল হক উজ্জ্বল। মহুয়া হক ১৯৮২ সাল থেকে ১৭ বছর এসবিএস রেডিওর বাংলা বিভাগে কাজ করেন।

৮২ বছর বয়সে মারা গেছেন মহুয়া হক। ছবি কৃতজ্ঞতা: আলভীন সৌর পাণ্ডে।

গানবাকশ’র সিইও এবং কর্ণধার আলভীন সৌর পাণ্ডে প্রশান্তিকাকে মহুয়া হকের মৃত্যু সংবাদ জানান। তিনি আজ বৃহস্পতিবার দুপুরে ওয়েস্টমিড হাসপাতালে বার্ধক্যজনিত কারণে মারা গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮২ বছর। তাঁর প্রয়াত স্বামী উজ্জ্বল হকের মতই তিনি সমাজসেবা কর্মে ব্রতী ছিলেন। আলভীন আরও বলেন, “ গানবাকশো রেডিওর এক লাইভ অনুষ্ঠানে মিসেস মহুয়া হক এসেছিলেন। সেসময় তিনি সিডনিতে বাঙালি কমিউনিটির ইতিবৃত্ত ও তাঁর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।”

সিডনির শ্রদ্ধেয় ব্যক্তিত্ব গামা আব্দুল কাদির মহুয়া হকের প্রয়াণে গভীর শোক জানিয়ে বলেন, “ আমরা আজ এক অভিভাবক হারালাম। মাত্র দুই মাস আগেও তাঁর বাসায় আমার দেখা হয়েছিলো। সেসময় তিনি হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাসায় এসেছিলেন। কিন্তু এবার আর ফিরতে পারলেন না।” গামা আব্দুল কাদির আরও বলেন, “ মিসেস মহুয়া হকের জীবন ছিলো বর্ণাঢ্য। তিনি বাংলাদেশে থাকাকালীন সময়ে মডেল ছিলেন। সিডনিতে তাঁর হাত ধরেই এসবিএস রেডিওতে বাংলা (বাংলাদেশী) বিভাগ চালু হয়।”
তিনি এক ছেলে এবং দুই নাতনী রেখে গেছেন। তাঁর মৃত্যুতে বাঙালি কমিউনিটিতে গভীর শোক নেমে এসেছে।

 

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments