মামুনুল হক সহ তিনজনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: হেফাজতে ইসলামের নেতা মোহাম্মদ মামুনুল হক, জুনায়েদ বাবুনগরী এবং সৈয়দ ফজলুল করিমের বিরুদ্ধে আদালতে পৃথক দুটি রাষ্ট্রদ্রোহের মামলা হয়েছে। রাষ্ট্রবিরোধী বক্তব্য দেয়ার অভিযোগে তাদের বিরুদ্ধে এই মামলা দায়ের হয়। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে মামলা দুটি তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

হেফাজত নেতা মোহাম্মদ মামুনুল হক, জুনায়েদ বাবুনগরী এবং সৈয়দ ফজলুল করিমের বিরুদ্ধে মামলা।

এদিকে ভাস্কর্য নিয়ে বিরোধ, রাষ্ট্রদ্রোহ মামলা এবং উদ্ভূত পরিস্থিতিতে ফেসবুক লাইভে বক্তব্য রাখেন মামুনুল হক। সেই বক্তব্যে তিনি একটি মহলকে বিশেষ অপপ্রচারের দোষে দুষ্ট বলে অভিহিত করেন।

প্রথম আলো সূত্রে জানা গেছে, গতকাল সোমবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে মামলা দুটি করেন মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নির্বাহী সভাপতি আইনজীবী মশিউর মালেক। শুনানি শেষে সিএমএম ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদার মামলা দুটি পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন। বাদীপক্ষের আইনজীবী আনিসুজ্জামান বলেন, মামুনুল হকসহ তিন আসামির বিরুদ্ধে করা রাষ্ট্রদ্রোহের মামলা তদন্ত করে ৭ জানুয়ারির মধ্যে আদালতে পিবিআইকে প্রতিবেদন দিতে বলেছেন আদালত।

মামলার আরজিতে বাদীপক্ষ দাবি করেছে, গত ১৩ নভেম্বর রাজধানীর তোপখানা রোডের বিএমএ মিলনায়তনে আসামি মামুনুল হক রাষ্ট্রবিরোধী বক্তব্য দেন। অপর আসামি সৈয়দ ফজলুল করিম ১৩ নভেম্বর ধোলাইখালের গেন্ডারিয়াতে এক সভায় রাষ্ট্রবিরোধী বক্তব্য দেন। আর হেফাজত নেতা জুনায়েদ বাবুনগরী ২৭ নভেম্বর চট্টগ্রামের হাটহাজারীতে এক সভায় রাষ্ট্রবিরোধী বক্তব্য দেন।

আদালতে মামলা হওয়ার খবর শুনে ফেসবুক লাইভে এসে মোহাম্মাদ মামুনুল হক বলেন, এই মামলার যে প্রেক্ষাপট তৈরি করা হয়েছে সে ব্যাপারে আমি উদ্বিগ্ন। তিনি আরও দাবি করেন, বাংলাদেশে মদিনার আদর্শ বা ইসলাম প্রচারে বাঁধা বা অপতৎপরতার ষড়যন্ত্র শুরু হয়েছে দেশে।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments