মাশরাফির ব্রেসলেট নিলামে বিক্রি ৪২ লাখ টাকা

  •  
  •  
  •  
  •  
মাশরাফির ১৮ বছরের সুখ দু:খের সঙ্গী এই ব্রেসলেট।

প্রশান্তিকা ডেস্ক: করোনা দূর্গতদের সাহায্যে একটি নিলামে মাশরাফি বিন মোর্তাজা তাঁর ১৮ বছরের সঙ্গী প্রিয় ব্রেসলেটটাই তুলেছিলেন। সেটাই বিক্রি হলো ৪২ লাখ টাকায়। তবে চমক হলো নিলামে জয়ী ক্রেতা মাশরাফিকে ব্রেসলেটটি ফেরত দিলেন। এই সময় অনেকের চোখেই পানি চলে আসে। গতকাল রাতে বাংলাদেশে ‘অকশান ফর একশান’ শীর্ষক ফেসবুক লাইভে এই নিলাম অনুষ্ঠিত হয়।

নিলামে শেষ পর্যন্ত ৪২ লাখ টাকায় মাশরাফির ব্রেসলেট কিনে নেন বাংলাদেশ লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানি অ্যাসোসিয়েশন। এ প্রতিষ্ঠানের প্রতিনিধি হিসেবে লাইভ অনুষ্ঠানে এসেছিলেন মুমিনুল ইসলাম। দাম চূড়ান্ত হওয়ার পর মাশরাফি তাঁর হাত থেকে ব্রেসলেটটি খুলে ফেলেন। এরপরই বড় চমকটা হাজির করেন মুমিনুল। তিনি জানান, তাদের প্রতিষ্ঠানের পক্ষ থেকে মাশরাফিকে ‘উপহার’ হিসেবে ফিরিয়ে দেওয়া হবে। এসোসিয়েশনের প্রতিনিধির বরাদ দিয়ে অকশান ফর একশানের অন্যতম আয়োজক আরিফ আর হোসেন জানান, আজ সোমবার দুপুরের মধ্যেই ৪২ লাখ টাকা মাশরাফির চ্যারিটি ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনে’ হস্তান্তর করা হবে।

অকশান ফর একশান নিলামে মাশরাফির ব্রেসলেট জয় করলেন মমিনুল ইসলাম। তাঁর এসোসিয়েশনের পক্ষ থেকে দূর্গতদের সাহায্যে মাশরাফির ফাউন্ডেশনে ৪২ লাখ টাকা দান করেন। পাশে রয়েছেন মাশরাফি এবং আরিফ আর হোসাইন।

মাশরাফি জানান, নিলামে অর্জিত অর্থ করোনার ক্রান্তিকালে নড়াইলে এবং নড়াইলের বাইরে দেশের বিভিন্ন জায়গায় ব্যয় করা হবে। বিশেষ ভাবে ক্রীড়া উন্নয়নেও কাজে লাগানো হবে।

ব্রেসলেটটি মাশরাফির দীর্ঘদিনের সুখ দু:খের সঙ্গী। এটি সম্পর্কে মাশরাফি বলেন, “স্টিলের একটি ব্রেসলেট, তাতে ইংরেজি অক্ষরে খোদাই করে লেখা ‘মাশরাফি।’ প্রায় ১৮ বছর আগে এক বন্ধুর মামাকে দিয়ে বানিয়ে নিয়েছিলাম। এরপর থেকে সেটি হাত থেকে খুলেছি কম সময়ই। এটি আমার ‘সব সময়ের সুখ-দুঃখের সাথী।’ নিজের সবচেয়ে প্রিয় জিনিসগুলোর একটি সেই ব্রেসলেট নিলামে তুলেছি। উদ্দেশ্য, বড় পরিসরে ও দীর্ঘ সময় ধরে করোনাভাইরাস দুর্গতদের সহায়তা করা।”

অকশানে এসেছিলেন বাংলাদেশের বর্তমান ওয়ান ডে ক্রিকেট ক্যাপ্টেন তামিম ইকবাল। তিনিও শুভেচ্ছা জানান। অকশানটিতে এ পর্যন্ত সাকিব আল হাসানের ব্যাট, তাসকিনের বল, হুমায়ূন ফরিদীর চশমা, কবি নির্মলেন্দু গুণের একটি কবিতার পান্ডুলিপি, সৌম্য সরকারের ব্যাট, ফুটবলার মোনেম মুন্নার জার্সি, চিরকুট ব্যান্ডের অফার প্যাক সহ প্রভৃতি আইটেম নিলামে বিক্রি হয়েছে। নিলামে অর্জিত অর্থ নিলামকারীদের ইচ্ছায় তাদের পছন্দের কোন চ্যারিটি ফান্ডে হস্তান্তর করা হয় বলে অকশান ফর একশান জানিয়েছে। তারা শুধু নিলামটি মধ্যস্ততা করছে বলে আরিফ জানান।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments