মাহে রমজান শুরু

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: অস্ট্রেলিয়ায় যেসব মুসলমান নাগরিক বৈজ্ঞানিক ক্যালেন্ডার অনুসরণ করেন তারা গতকাল থেকে রোজা শুরু করেছেন। অন্যদিকে চাঁদ দেখা নির্ভরশীলরা আজ থেকে রোজা রাখছেন। মুনসাইটিং অস্ট্রেলিয়ার কোঅর্ডিনেটার ড. সাব্বির আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয় ১২ এপ্রিল সোমবার অস্ট্রেলিয়ার কোথাও চাঁদ দেখা যায়নি। তাই মঙ্গলবারে নয় বুধবার ১৪ এপ্রিল থেকে মাহে রমজান শুরু হচ্ছে।

বাংলাদেশেও আজ বুধবার থেকে রোজা শুরু হয়েছে। ১৩ এপ্রিল মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে সন্ধ্যা পৌনে ৭টার দিকে অনুষ্ঠেয় বৈঠকে ধর্ম প্রতিমন্ত্রী ও চাঁদ দেখা কমিটির সভাপতি ফরিদুল হক খান সভাপতিত্বে কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর রমজানের শুভেচ্ছা:

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন গতকাল দেশের মুসলমান ধর্মপ্রাণদের উদ্দেশে একটি শুভেচ্ছা বাণী প্রদান করেন। একই সঙ্গে প্রধানমন্ত্রী একটি ভিডিও বার্তায় মুসলমানদের আত্মত্যাগের এই মাসের জন্য শুভেচ্ছা জ্ঞাপন করেন। তিনি তাঁর বক্তব্যে বলেন, ‘ For everyone celebrating Ramadan, may you be refreshed, inspired and renewed during this holy month’। তাঁর শুভেচ্ছা বাণীর শেষে উচ্চারণ করেন ‘Ramadan Karim’.

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments