মিন্টোতে আমরা বাংলাদেশীর উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: করোনার বিধিনিষেধ রক্ষা করে সীমিত পরিসরে বিশ্ব দরবারে বাংলাদেশ এবং বাংলা ভাষার অহংকার অমর একুশ উদযাপন এবং ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সিডনীর অন্যতম পুরাতন সংগঠন আমরা বাংলাদেশী, মিন্টো এলাকার রন মুর পার্কে একুশে ফেব্রুয়ারি সকাল থেকে দুপুর অবধি আয়োজন করেছিলো একটি মনোজ্ঞ অনুষ্ঠানের।

সংগঠনের অন্যতম সদস্য মাসুদ খলিল, শহীদদের প্রতি শ্রদ্ধা প্রদর্শন স্বরূপ অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন এবং জনাব মোহাম্মদ গোলাম মোস্তফার সাথে যৌথ ভাবে অনুষ্ঠান  পরিচালনা করেন ।
ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা স্বরূপ প্রাঙ্গণের দৃষ্টি নন্দিত শহীদ মিনার ও তার অলঙ্করণ এবং অনুষ্ঠানের দৃশ্য সজ্জা করেন মোহাম্মাদ রাশেদুল ইসলাম তুষার। দৃশ্য সজ্জায় সহায়তা করেন তাসলিমা আহমেদ মুন্নি।
দিবসের সাংস্কৃতিক পর্বটি শুরু করেন রোখসানা বেগমের নেতৃত্বে কচি কাঁচা কিশলয়ের ছোট্ট সোনামণিরা। ধারাবাহিকতায় মা ও মাটির গান নিয়ে মঞ্চে আসেন আয়েশা কলি এবং পরবর্তীতে মেলোডি ব্যান্ডের পক্ষ থেকে সংগীত পরিবেশনা করেন সরদার হক সাব্বির এবং রানা শরীফ । আবৃত্তিতে ছিলেন প্রশান্তিকার বার্তা সম্পাদক লেখক ও কবি আরিফুর রহমান। অনুষ্ঠানটির গ্রন্থনা এবং পরিচালনায় ছিলেন আমরা বাংলাদেশীর পক্ষ থেকে নামিদ ফারহান।

অনুষ্ঠানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনায় অংশগ্রহণ করেন সিডনি প্রেস ও মিডিয়া কাউন্সিলের সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল মতিন, বিশিষ্ট সাংবাদিক নাঈম আব্দুল্লাহ ও ক্যাম্বলটাউন এলাকার কাউন্সিলর মাসুদ চৌধুরী। সকল বক্তাই প্রতিটি পরিবারকে অনুরোধ করেন প্রবাসী প্রজন্মের প্রতি বাংলাদেশের সঠিক ইতিহাস তুলে ধরতে এবং নিজ গৃহে বাংলা ভাষার চর্চা বহাল রাখতে।

সংবাদ বিজ্ঞপ্তি।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments