মিন্টোতে বাংলাদেশ হাব’র উদ্যোগে অস্ট্রেলিয়া ডে উদযাপন

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: সিডনির বাংলাদেশী অধ্যুসিত সাবার্ব মিন্টোতে গড়ে উঠেছে বাংলাদেশ কমিউনিটি হাব (বিডি হাব)। সংগঠনটি নতুন হলেও খুব কম সময়ের মধ্যে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার বিভিন্ন জাতীয় দিবস ও গুরুত্বপূর্ণ সময়ে বিভিন্ন জাতীয়, সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করে কমিউনিটিকে সম্পৃক্ত করে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। আজ ২৬ জানুয়ারি বিডি হাব যথাযোগ্য মর্যাদায় অস্ট্রেলিয়া দিবস পালন করে।

অস্ট্রেলিয়া ডে উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিডি হাব’র সদস্যদের সঙ্গে কমিউনিটি নেতারা।

অস্ট্রেলিয়া ডে উপলক্ষে মিন্টোতে বৃহৎ পরিসরে স্থাপিত বিডি হাব ভবনের সামনে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এ সময় দুই দেশের জাতীয় সঙ্গীত গাওয়া হয়। এ উপলক্ষে অতিথিদের অস্ট্রেলিয়ার জনপ্রিয় স্ট্রিট ফুড, সসেজ সিজল, বার্বিকিউ সহ নানারকম মুখরোচক খাবার পরিবেশন করা হয়। পতাকা উত্তোলনের সময় উপস্থিত ছিলেন ক্যাম্বেলটাউন সিটি কাউন্সিলের কাউন্সিলর ডেপুটি মেয়র ডারসি লাউন্ড।

বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় পতাকা উত্তোলনের সময় উপস্থিত ছিলেন স্থানীয় কাউন্সিলের ডেপুটি মেয়র ডারসি লাউন্ড।

অনুষ্ঠানের শুরুতেই বিডি হাবের সভাপতি আবুল হোসেন এবং সাধারন সম্পাদক আবদুল খান রতন সমাগত অতিথিদের স্বাগত জানান। ডেপুটি মেয়র ডারসি লাউন্ড তাঁর বক্তব্যে অস্ট্রেলিয়া ডে’র গুরুত্ব তুলে ধরেন। তিনি কমিউনিটির সকলকে সম্মিলিত করার জন্য বিডি হাবকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সভাপতি মো: সিরাজুল হক ও সাধারন সম্পাদক পি.এস চুন্নু, বাংলাদেশ এগ্রিকালচারাল ইউনিভাসিটি আ্যালামনাই এসোসিয়েশনের সাধারন সম্পাদক জাকির হোসেন জীবন, হোসেন আরজু, মো: শফিকুল আলম, ড. নিজাম উদ্দিন, সাংবাদিক আবু তারিক, প্রভাত পত্রিকার সম্পাদক আতিকুর রহমান, সাদিকুর রহমান মুন, প্রোপার্টি কেয়ারটেকারের কর্ণধার কবীর হোসেন, কমিউনিটি নেতা মোবারক হোসেন প্রমুখ। অনুষ্ঠানে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেছেন বিডি হাবের সম্মানিত সদস্য সফিক শেখ, নীরব, সৈয়দ মিঠু, মোহাম্মদ লুৎফর রহমান টিপু, শাখায়াত হোসেন প্রমুখ।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments