মুক্ত আলোচনা ও কেক কেটে বাংলাদেশ ফোরাম অস্ট্রেলিয়ার প্রতিষ্ঠা বার্ষিকী পালন

  •  
  •  
  •  
  •  


প্রশান্তিকা ডেস্ক: বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সিডনিতে  উদযাপিত হলো বাংলাদেশ ফোরাম অস্ট্রেলিয়ার তৃতীয় বর্ষপূর্তি। এ উপলক্ষে গত ১১ নভেম্বর সন্ধ্যায় সিডনির রকডেলের একটি ফাংশন সেন্টারে জমকালো এক অনুষ্ঠানে সিডনির  মিডিয়া ও সংস্কৃতি কর্মী, কমিউনিটি নেতা, নির্বাচিত জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, ব্যবসায়ী ও সুধীজন উপস্হিত  ছিলেন। সংগঠনটির সভাপতি মোঃ মহসিনের  সঞ্চালনায় আগত অতিথিদের শুভেচ্ছা জানান  বাংলাদেশ ফোরাম অস্ট্রেলিয়ার নব নির্বাচিত সাধারন সম্পাদক আশিক আহমেদ সৌরভ।

অনুষ্ঠানে বাংলাদেশ ফোরাম অস্ট্রেলিয়াকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা এনায়েতুর রহিম বেলাল, ক্যাম্বেলটাউন সিটি কাউন্সিলের কাউন্সিলর মাসুদ চৌধুরী, ক্যান্টাবেরী ব্যাংকস টাউনের কাউন্সিলর মোহাম্মাদ হুদা, সিডনি প্রেস এন্ড মিডিয়া কাউন্সিলের সাধারন সম্পাদক আব্দুল মতিন, এমএলসি মুভমেন্ট ই্ন্টাঃ এর চেয়ারপারসন নির্মল পাল, বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব ও অস্ট্রেলিয়া বাংলাদেশ স্পোর্টস  এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট  নাসিম সামাদ, লেখক ও গবেষক ডঃ রতন কুন্ডু, বঙ্গবন্ধু পরিষদ সিডনির সাধারন সম্পাদক ও ফেয়ারফিল্ড বৈশাখী মেলার প্রধান সংগঠক গাউসুল আলম শাহাজাদা, অস্ট্রেলিয়া আওয়ামী লীগ নেতা আনিসুর রহমান রিতু, বিশিষ্ট ব্যবসায়ী সমাজ সেবক এসিএন অস্ট্রেলিয়ার ভাইস প্রেসিডেন্ট এনামুল হক, অস্ট্রেলিয়া আওয়ামী লীগ নেতা মোঃ আলি শিকদার, বিশিষ্ট শিক্ষাবিদ আরিফুর রহমান খাদেম, কৃষক লীগ অস্ট্রেলিয়ার আহবায়ক শাহ আলম, এমএলসি মুভমেন্ট ই্ন্টাঃ এর  নির্বাহী পরিচালক আবুল কালাম আজাদ,  দিনলিপি নিউজ এর চেয়ারম্যান দিদার হোসেন, স্বাধীন কন্ঠের সম্পাদক মিজানুর রহমান সুমন, নবধারা নিউজের সম্পাদক আবুল কালাম আজাদ, সুপ্রভাত সিডনির প্রতিনিধি গোলাম মোস্তফা, ভারতীয় মারাঠি কমিউনিটি নেতা ও গুরু ড্রাইভিং স্কুলের কর্নধার গুরু প্রমূখ।

অনুষ্ঠানে বক্তরা  প্রবাসে নিজদের মধ্যে সেতুবন্ধন রচনায় বাংলাদেশ ফোরাম অস্ট্রেলিয়ার অগ্রণী ভূমিকার প্রশংসা করে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জ্ঞাপন করেন। পাশাপাশি সংগঠনটির কার্যক্রম বিস্তৃত এবং উত্তরোত্তর সাফল্য কামনা করেন।অনুষ্ঠানটির প্রধান পৃষ্ঠোপোষক, এ্যাপলো ইন্টারন্যাশনালের  অস্ট্রেলিয়ায় পড়াশুনা ও মাইগ্রেশন  সম্পর্কিত সেবা সমূহ ও বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন  ফারজানা হক।

সংগঠনটির সভাপতি মোঃ মহসিন তার বক্তব্যে বলেন, “বাংলাদেশ ফোরাম অস্ট্রেলিয়াকে আরো অনেক দূর এগিয়ে নিয়ে যেতে চাই। ঐক্যবদ্ধ প্রচেষ্টায় আমরা সংগঠনটিকে সকলের মিলনকেন্দ্র বানাতে চাই। দল-মত-পথ যার যেমন থাকুক বাংলাদেশ ফোরাম অস্ট্রেলিয়া সকলের। আসুন, আমরা একে-অন্যের পাশে দাঁড়াই। বিপদগ্রস্থ, নতুন অভিবাসী, শিক্ষার্থীদেরদের সহায়তার জন্য সম্মিলিতভাবে উদ্যোগ গ্রহণ করি।”

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে আগে সংগঠনটির বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্ব সম্মতিক্রমে বাংলাদেশ ফোরাম অস্ট্রেলিয়া ২৩ সদস্য বিশিষ্ট একটি কার্যকরি কমিটি গঠন করা হয়।
কার্যকরী কমিটি : সভাপতি: মোঃ মহসিন, সিনিয়র সহ সভাপতি: কামালউদ্দিন রনি, সহ সভাপতি: জুনায়দুর রহমান অনন্ত, সৈয়দ হারিস মিয়া, মোঃ জাহাঙ্গীর আলম।
সাধারণ সম্পাদক : আশিক আহমেদ সৌরভ, যুগ্ম  সম্পাদক সাধারণ সম্পাদক, সৈয়দ ফুয়াদ করিম ফাতেমী, পারভেজ আহমেদ, সাংগঠনিক সম্পাদক রিয়াদ চৌধুরী, কোষাধ্যক্ষ রুহুল আমিন,  শিক্ষা ও গবেষনা সম্পাদক সৈয়দ হোসেন বান্না,  মহিলা বিষয়ক সম্পাদক মুনমুন মুক্তা,  সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক তামজিদ জাহান , মাল্টিকালচার সম্পাদক আফরিন আঞ্জলী, সমাজকল্যান সম্পাদক সায়মা আহমেদ, নির্বাহী সদস্য আউয়াল খান, মোঃ তানভীর, আসিফ মহিউদ্দিন মিমো, রিয়াদ হোসেন, তাসনিম রিদি, জাওয়াদ বিন কবির জোহা, মোঃ সাদমান ওশান।


নতুক কমিটিকে আতিথিদের সামনে পরিচয় করিয়ে দেন বিদায়ী কমিটির সাধারন সম্পাদক কামালউদ্দিন রনি। এই সময় আমন্ত্রিত অতিথিদের নিয়ে নতুক কমিটির নেতৃবন্দ  প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটেন । অনুষ্ঠানে অস্ট্রেলিয়া প্রবাসী জনপ্রিয় কন্ঠশিল্পী রুহল আমিন রাহুল গান এবং লেখক ও ঔপন্যাসিক আরিফুর রহমান কবিতা আবৃত্তি করেন।সবশেষে আমন্ত্রিত অতিথিদের সম্মানে নৈশভোজের আয়োজন করা হয়।
প্রসঙ্গত অস্ট্রেলিয়ায় নতুন অভিবাসী ও শিক্ষার্থীদের  প্রাথমিক পর্যায়ে বিভিন্ন ধরনের সহায়তার লক্ষ্যে ২০১৫ সালে  বাংলাদেশ ফোরাম অস্ট্রেলিয়া গঠন করা হয়।
সংবাদ বিজ্ঞপ্তি।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments