মুজিব শতবর্ষ: বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্যে অস্ট্রেলিয়া আওয়ামীলীগের শ্রদ্ধাঞ্জলি

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: আজ ১৭ মার্চ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবীর্ষিকী। দেশে বিদেশ যেখানেই বাঙালী রয়েছেন সেখানেই উদযাপিত হচ্ছে দিনটি। আজ প্রথম প্রহরে রাত ১২:০১ টায় বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া ও বাংলাদেশ আওয়ামী লীগ সিডনি,অস্ট্রেলিয়ার নেতা ও কর্মীরা অস্ট্রেলিয়ার ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটিতে স্থাপিত বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে জাতির পিতাকে স্মরণ করে।

সিডনির ওয়েস্টার্ন ইউনিভার্সিটি ক্যাম্পাসে স্থাপিত বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্যে মুজিব শতবর্ষে অস্ট্রেলিয়া আওয়ামীলীগের নেতা কর্মীদের দোয়া প্রার্থনা

বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ সম্পাদক আবুল বাশার রিপনের মোনাজাতের মাধ্যমে জাতির পিতাসহ তাঁর পরিবারের সকল বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়। পরে বাংলাদেশ আওয়ামী লীগ, অস্ট্রেলিয়া ও বাংলাদেশ আওয়ামী লীগ সিডনি, অস্ট্রেলিয়া সহ সকল সহযোগী নেতাদের উপস্থিতিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জীবন ও কর্মের উপর সংক্ষিপ্ত আলোচনা করা হয়। নেতারা জাতির জনকের পরিবারের নিহত সকল সদস্যের আত্মার শান্তি কামনা করা হয় এবং বঙ্গবন্ধু কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহেনার সুস্বাস্থ কামনা করা হয়।

বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া’র সভাপতি সিরাজুল হক বলেন, ‘যতদিন বাংলাদেশ থাকবে, যতদিন বাংলাদেশের একটি মানুষ বেঁচে থাকবে, ততদিন মানুষের অন্তরে বঙ্গবন্ধু চির জাগ্রত থাকবে।’

বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্যে অস্ট্রেলিয়া আওয়ামীলীগের সভাপতি সিরাজুল হক, সিডনি আওয়ামীলীগের সভাপতি গাউসুল আলম শাহাজাদা, সাধারন সম্পাদক ফয়সাল আজাদ সহ অন্যন্যরা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সভাপতি সিরাজুল হক, যুগ্ম-সাধারণ সম্পাদক মেহেদি হাসান কচি  ও আব্দুল খান রতন, সাংগঠনিক সম্পাদক মোসলেউর রহমান খুসবু ও এসএম দিদার হোসেন, সদস্য খন্দকার রুবেল ও আলম মোহাম্মদ।
এ সময় বাংলাদেশ আওয়ামী লীগ সিডনি, অস্ট্রেলিয়ার নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, সভাপতি গাউসুল আজম শাহজাদা, সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ, সহ-সভাপতি শহিদুর রহমান, শাহজাহান মিল্টন ও মানিক নাগ, যুগ্ম-সাধারণ সম্পাদক  মুশফিকুর রহমান, তরিকুল ইসলাম ও এস.কে কাইয়ুম, সাংগঠনিক সম্পাদক ইমরান হেসেন, আবু সুফিয়ান মাতবর, মো. রোহান ও করিম খান, কোষাধক্ষ্ মো. আব্দুস সালাম, সদস্য মেহেদী হাসান প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা ও বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ সম্পাদক আবুল বাশার রিপন এবং বাংলাদেশ ছাত্রলীগ, অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক প্রসেনজিৎ চৌধুরী মিকু।
সংবাদ বিজ্ঞপ্তি।