মেলবোর্নসহ অস্ট্রেলিয়ায় আজ মুক্তি পাচ্ছে দেবী

  •  
  •  
  •  
  •  

রাফিয়া হাসিন যুঁই, মেলবোর্ন থেকে: রূপার নীল শাড়ী, হিমুর হলুদ পান্জাবী তে হয়তো আজ ভরে উঠবে অস্ট্রেলিয়ার সিনেমা হল গুলো যেখানে আজ প্রদর্শিত হতে যাচ্ছে, জয়া আহসান প্রযোজিত,অনম বিশ্বাস পরিচালিত চলচিত্র ‘দেবী’। হয়তো কোথাও সবার অল্লখ্যে থাকবেন হুমায়ূন আহমেদ, থাকবে আমাদের হারিয়ে যাওয়া দিন। রাণু, রূপা, জরী, নীলু, আনিস, হিমু, মিসির আলি – কত পরিচিত কাছের সেই নামগুলো, যারা জড়িয়ে ছিল আমাদের ফেলে আসা দিনগুলোর প্রতিটি মূহুর্তে, প্রতিটি অনুভবে। তারা যদি আবার ফিরে আসে, আবার যদি ভাসিয়ে নিয়ে যায় সেই ফেলে আসা দিনগুলোয়, সেই যদির অপেক্ষাটা বুকের কোথাও লুকিয়ে ছিল।
চোখের সামনে টেনে আনলেন জয়া আহসান। আমাদের বুঝিয়ে দিলেন অপেক্ষা সত্যি ছিল ভালো সিনেমার, ভালো গল্পের, রাণুর জন্য, মিসির আলীর জন্য, হুমায়ূনের জন্য, হয়তো জয়ার জন্যও। অনেক অপেক্ষার পর অস্ট্রেলিয়ায় প্রবাসী বাঙালীরা আজ দেখতে পারবেন ’দেবী’। আজ শনিবার একযোগে সিডনি ও মেলবোর্নে প্রদর্শনের মাধ্যমে অস্ট্রেলিয়ায় দেবীর শুভমুক্তি হতে যাচ্ছে। বঙ্গজ ফিল্মস ছবিটি অস্ট্রেলিয়ায় পরিবেশনার দায়িত্বে রয়েছে। সিডনিতে রেকর্ড সংখ্যক  ১০টি শো, মেলবোর্নে ৪ টি শো এবং অস্ট্রেলিয়ার অন্যান্য শহরে সর্বোচ্চ সংখ্যক প্রদর্শনীর পথে রয়েছে চলচিত্রটি। এই মূহুর্তে কৃতজ্ঞতা সমস্ত মেলবোর্নের দর্শকদের পক্ষ থেকে আয়োজকদের, বিশেষ করে  বঙ্গজ ফিল্মস এর তানিম আল মিনারুল মান্নান কে এই সুযোগটি দর্শকদের করে দেবার জন্য। সেইসাথে বলতে হয় মেলবোর্নের আয়োজকদের কথাও, সম্প্রীতি মেলবোর্নের প্রদ্যুৎ দে, বেঙ্গলি মুভি ক্লাব এর প্রীতম দত্ত, যাদের ছাড়া এই চলচ্চিত্র মেলবোর্নে প্রদর্শণ সম্ভব ছিল না।

অসম্ভব জনপ্রিয় ঔপন্যাসিক হুমায়ূন আহমেদের জনপ্রিয় উপন্যাস অবলম্বনে অনম বিশ্বাস পরিচালিত এই ছবিতে মিসির আলি চরিত্রে চঞ্চল চৌধুরী আর রানু চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। ছবিটিতে আরও অভিনয় করেছেন অনিমেষ আইচ, ইরেশ যাকের, শবনম ফারিয়া সহ আরো অনেকেই।
সরকারি অনুদানের সঙ্গে জয়া আহসান তার সি-তে সিনেমা নিয়ে প্রথমবারের মতো প্রযোজনায় আসলেন। ছবিটি বাংলাদেশে পরিবেশনায় রয়েছে জাজ মাল্টিমিডিয়া। অস্ট্রেলিয়া সহ সারা বিশ্বে দেবী ছবিটির জনপ্রিয়তা যে কথাটা প্রমান করে তা হলো জয় করলেন জয়া বাঙালীর মন এবং মনন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments