মেলবোর্নে চিত্রশিল্পী মিতা চৌধুরীর শিশুদের নিয়ে ক্র্যাফট ও আর্ট কর্মশালা

  •  
  •  
  •  
  •  

 180 views

মেলবোর্ন প্রতিনিধি: গতকাল রবিবার ২২ সেপ্টেম্বর আর্টিস্ট মিতা চৌধুরীর উদ্দোগে শিশুদের নিয়ে আয়োজন করা হয় স্কুল হলিডে আর্ট এ্যান্ড ক্র্যাফট কর্মশালা। এই কর্মশালায় মেলবোর্ন প্রবাসী বিভিন্ন বয়সের বাংলাদেশী শিশু কিশোররা অংশগ্রহন করে। এই কর্মশালার প্রধান লক্ষ্য ছিল কি করে ফেলা দেয়া বা বাড়কি অপ্রয়োজনীয় বস্তুকে আর্ট বা ক্র্যাফটে রূপ দেয়া যায়।চিত্রশিল্পী মিতা চৌধুরী শিশুদের বলেন, আমরা প্রায়ই আমাদের ঘরে বা চারপাশে এমন অনেক কিছু পাই যা সাধারনত আমরা ধরে নিই যে অপ্রয়োজনীয় বা ব্যবহারের অযোগ্য কিন্তু সেই সকল বস্তুই হতে পারে নির্ভেজাল আনন্দের উৎস এবং রুপ নিতে পারে নান্দনিক শৈল্পীক কোন বস্তুতে। ফেলা দেয়া ডিমের ট্রে, বা খালি টিস্যু বক্স বা টেইকওয়ে কাপকে কেমন করে বাচ্চাদের খেলার এবং শখের কোন কিছুতে রুপ দেয়া যায় তা দেখানো হয়। ছোট বাচ্চারা অত্যন্ত উৎসাহ ও আনন্দের সঙ্গে এই কর্মশালাটি উপভোগ করে। শিশুদের সঙ্গে আসা তাদের অভিভাবকদেরও দারুন আগ্রহ নিয়ে কর্মশালাটি উপভোগ করতে দেখা যায়।

শিশু কিশোরদের হাতে কলমে আর্ট শেখাচ্ছেন শিল্পী মিতা চৌধুরী

কর্মশালাটির উদ্দেশ্য নিয়ে শিল্পী মিতা চৌধুরী বলেন, আমরা প্রবাসে স্কুল হলিডে আসলেই চাকুরিজীবি বাবা মায়েরা প্রায়ই সমস্যায় পরে যাই বাচ্চাদের নিয়ে কি ধরনের এ্যাকটিভিটি করানো যায় বা কি করে স্কুল হলিডের সময়গুলো সুন্দর করে কাটানো যায়। সেই চিন্তা থেকেই এই উদ্যোগ যেন বাচ্চারা বাড়িতে বসেই সৃজনশীল কিছুতে ব্যয় করতে পারে। তিনি আরো বলেন এই কর্মশালাটি এখন থেকে প্রতি স্কুল হলিডে গুলোতেই নিয়মিত চালনা করা হবে।
শিল্পী মিতা চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয়ের অংকন ও চিত্রায়ন থেকে স্নাতক করে বর্তমানে রয়্যাল মেলবোর্ন ইনিস্টিটিউট অব টেকনোলজি (আরএমআইটি) তে পেইন্টিং-এ অধ্যয়নরত আছেন।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments