মেলবোর্নে ভিবিসিএফ-এর ইফতার মাহফিল অনুষ্ঠিত

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: গত ২রা মে রবিবার মেলবোর্নে বিপুল জনসমাগমে অনুষ্ঠিত হলো ভিবিসিএফ (ভিকটোরিয়ান বাংলাদেশী কমিউনিটি ফাউন্ডেশন) এর অন্যতম বৃহত্তম ‘কমিউনিটি ইভেন্ট’ “ভিবিসিএফ এন্যুয়াল ইফতার ২০২১”। এন্যুয়াল ইফতার অনুষ্ঠানটি সংগঠনটির সূচনালগ্ন থেকেই অনুষ্ঠিত হয়ে আসছে কমিউনিটির সদস্যদের একত্রীকরণের একটি উদাহরণ হিসেবে।

সংগঠনটির ইভেন্ট ম্যানেজমেন্ট সেক্রেটারি হিসেবে এই ইভেন্টটির ফ্যাসিলিটেটর ছিলেন পিনাকী ঘোষ। তিনি জানিয়েছেন যে শুধু বাংলাদেশী কমিউনিটিই নয়, এই ইফতার আয়োজনে মাল্টিকালচারাল কমিউনিটির প্রতিনিধিরাও অংশগ্রহণ করেছেন। ছিলেন স্থানীয় জনপ্রতিনিধিরাও। ভিবিসিএফ এর কমিউনিকেশন সেক্রেটারি জান্নাতুল ফেরদৌস নৌজুলা জানিয়েছেন – বরাবরের মতোই জনাব ইউসুফ আলী (ভিবিসিএফ এর বর্তমান প্রেসিডেন্ট), সৈয়দ আব্দুল কুদ্দুস (ভিবিসিএফ এর বর্তমান এডভাইজর), মোরশেদ কামাল (WRBS এর প্রিন্সিপ্যাল), ইকবাল হোসেন (WRBS এর কারিকুলাম কোঅর্ডিনেটর), নুসরাত ইসলাম বর্ষা (এগজিকিউটিভ মেম্বার) এবং জাহিদ মজুমদার (জেনারেল সেক্রেটারি) বিভিন্ন ভাগে দ্বায়িত্ব নিয়ে সমস্ত কর্ম পরিচালনায় সাহায্য করেছেন। ইভেন্ট সেক্রেটারির বরাতে আরো জানা যায়, এতো মানুষের এই ইফতারিতে মেন্যু ছিল খেজুর, ছোলা ভুনা, পেঁয়াজু, তরমুজ, আঙ্গুর, জিলাপি, পানি ও হালিম। ইফতারি শেষে মাগরিবের নামাজের পর পরিবেশন করা হয় বিফ এবং মাটন বিরিয়ানী। সকাল থেকে শুরু হওয়া এই রান্নার আয়োজনে বিশেষ ভাবে সাহায্য করেছিলেন ইউসুফ আলী, সৈয়দ আব্দুল কুদ্দস, ইকবাল হোসেন, রুদাবা আলম, মিজানুর রহমান, নুসরাত ইসলাম,মামুন আল বদরুদ্দোজা পলাশ প্রমুখ। রান্নার সহায়তায় যারা দিনভর তাদের সাথে ছিলেন- পিনাকী ঘোষ, জাহিদ মজুমদার, রিমন চক্রবর্তী, মাসিকুর রহমান সোহাগ, ইফতেখার সাদিক, গোলাম রহমান চৌধুরী, খন্দকার ইসলাম রিপন, বদরুদ্দোজা পলাশ, কামাল মাহমুদ প্রমুখ। টার্নেইট রাইজ প্রাইমারি স্কুলের এ ইফতার ভেন্যুতে আশাতিরিক্ত সে জনসমাগমে দেখা যায় কমিউনিটির সদস্যরা উৎফুল্ল হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে ইফতারি বন্টনের কাজে নেমে গিয়েছেন। ভিবিসিএফ-এর কাউন্সিল মেম্বার নুসরাত ইসলাম, মোশাররফ হোসেন রেহান, মিজানুর রহমান, মুক্তার হোসেন, জামিল শওকত, জান্নাতুল ফেরদৌস নৌজুলা, ফারিহা সালাহউদ্দিন, মাকসুদ বাপ্পি, পিনাকী ঘোষ বাংলাদেশী কমিউনিটির আরো কয়েকজন মেম্বার যেমন রুমানা ইসলাম, পিয়া খন্দকার, জীয়ায়ুন্নাহার বীথি, রিমন চক্রবর্তী, মাকসুদা পারভীন, নাহরুমা কামাল, রনি মজুমদার, সূচী মজুমদার, ইশরাত জাহান, আসমা সিদ্দিকা নিপা, অনি আহমেদ, রুম্মান আহমেদ, মোস্তফা কামাল, ফারহানা, টিনা, আফসানা এপি, রণজিৎ সরকারসহ অনেকের আন্তরিক সহায়তায় অতি দ্রুত আমন্ত্রিতদের সম্মুখে ইফতার পরিবেশন করেন।

জনাব জাহিদ মজুমদারের তত্ত্বাবধানে বিশিষ্ট আলেমদের উপস্থিতিতে বিকেল ৪টা থেকে শুরু করে ইফতারের দোআ’র আগ পর্যন্ত কমিউনিটির বাচ্চাদের পরিবেশনায় কুরআন তেলাওয়াত। এ সময় উপস্থিত হন আমন্ত্রিত বিশিষ্ট অতিথি উইন্ডহ্যাম কাউন্সিলের মাননীয় কাউন্সিলরবৃন্দ। উপস্থিত ছিলেন সিটি কাউন্সিলর যশ গিলিগ্যান, সুজান হিল, জাসমিন প্রমুখ। ইফতার মাহফিলের ভাব গাম্ভীর্যের সাথে যথাযথ ভাবে মানিয়ে তাদের এই আতিথ্যবরণ কমিউনিটির সদস্যদের মাঝে দারুণ উৎসাহ উদ্দীপনার সৃষ্টি করে। ভিবিসিএফ এর আমন্ত্রণে ধর্ম-বর্ণ নির্বিশেষে বাংলাদেশী কমিউনিটির উদ্দেশ্যে আয়োজিত এই ইফতার আয়োজনে যারা সামিল হয়েছেন তাদের সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন প্রেসিডেন্ট ইউসুফ আলী, জি.এস. জাহিদ মজুমদার এবং ইভেন্ট সেক্রেটারি পিনাকী ঘোষ।
সংবাদ বিজ্ঞপ্তি।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments