মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থার অবনতি

  •  
  •  
  •  
  •  
সাবেক মন্ত্রী মোহাম্মাদ নাসিম

প্রশান্তিকা রিপোর্ট: আজ শুক্রবার সাবেক স্বাস্থ্যমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি মণ্ডলীর সদস্য মোহাম্মাদ নাসিমের ব্রেইন স্ট্রোক হয়। এরপরেই তাঁর মস্তিস্কে জরুরী অস্ত্রোপচার করা হয়। পারিবারিক সূত্রে জানা গেছে, তাঁর অপারেশন সফল হয়েছে এবং তিনি এখন স্থিতিশীল আছেন। তবে গতকালের চেয়ে আজকের অবস্থার অবনতি হয়েছে। চিকিৎসকেরা তাঁকে ২৪ ঘন্টার পর্যবেক্ষনে রেখেছেন।

গতকাল পর্যন্ত তাঁর অবস্থার উন্নতি হয়েছিলো। আজই তাঁকে আইসিইউ থেকে কেবিনে হস্তান্তর করার কথা ছিলো। মোহাম্মাদ নাসিমের বড় ছেলে সাবেক সাংসদ তানভীর শাকিল জয় তাঁর বাবার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

জানা গেছে, গত সোমবার উচ্চ রক্তচাপ ও করোনা উপসর্গ নিয়ে মোহাম্মদ নাসিমকে রাজধানীর শ্যামলীর একটি হাসপাতালে ভর্তি করা হয়। পাশাপাশি কোভিড-১৯ পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করে সংশ্লিষ্ট পরীক্ষাগারে পাঠানো হয়। এরপরই তাঁর শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়।এরপর থেকেই তিনি রাজধানী ঢাকার শ্যামলীতে অবস্থিত বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি আছেন। এখানেই তাঁর মস্তিস্কে অস্ত্রোপচার করা হয়। অবস্থার উন্নতি হলে তাঁকে সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তরের পরিকল্পনা রয়েছে।

মোহাম্মদ নাসিম আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য। আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের মুখপাত্রও তিনি। ২০১৪ সালের সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পান মোহাম্মদ নাসিম। এর আগে আওয়ামী লীগ সরকারের সময় তিনি স্বরাষ্ট্র এবং ডাক, তার ও টেলিযোগাযোগ এবং গৃহায়ন ও গনপুর্ত মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন।

মোহাম্মাদ নাসিম জাতীয় চার নেতার অন্যতম ক্যাপ্টেন মোহাম্মাদ মুনসুর আলীর সুযোগ্য সন্তান। তিনি সিরাজগঞ্জ জেলার কাজিপুর আসন থেকে সব সময়ের নির্বাচিত সাংসদ। এছাড়াও তিনি সিরাজগঞ্জ সদর থেকেও নির্বাচিত হয়েছেন। উত্তরবঙ্গের আলোকিত রাজনীতি পরিবারের তিনি উত্তরসূরি।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments