রংধনু-অজবাংলা সোসাইটির কালচারাল নাইট অনুষ্ঠিত

  •  
  •  
  •  
  •  

    প্রশান্তিকা ডেস্ক : সিডনির বাংলাদেশী কমিউনিটির অন্যতম সংগঠন রংধনু-অজবাংলা কালচারাল সোসাইটি এবছরও আয়োজন করল বার্ষিক কালচারাল নাইট। গত ২২ জুন শনিবার সন্ধ্যায় লাকেম্বার সিনিয়র সিটিজেন সেন্টারে হলভর্তি দর্শক শ্রোতার উপস্থিতিতে এটি অনুষ্ঠিত হয়। কালচারাল নাইটের প্রধান আকর্ষণ ছিলো গান, কবিতা, নাটিকা ও স্থানীয় শিল্পীদের পরিবেশনায় নাচ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জিহাদ দীব এমপি, সোফি কটসিস এমপি, মার্ক কুরি এমপি, স্থানীয় মেয়র খাল আসফোর। এছাড়া কাউন্সিলর নাজমুল হুদা, মোহাম্মদ শাহে জামান, রাচেল হারিকা, বিলাল আল হায়েক বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংধনু প্রেসিডন্ট এম এ ওহাব মিয়া। সিডনির বৃহত্তর বাংলাদেশী কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিত্ব ছাড়াও রাজনীতিবিদ, সমাজকর্মী ও প্রিন্ট ও নিউজ পোর্টালের সম্পাদক ও সাংবাদিকেরা উপস্থিত থেকে অনুষ্ঠানটি আলোকিত করেন।

অনুষ্ঠানের শুরুতেই বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়। নৃত্য পরিবেশন করে ছোট্ট সোনামনি তাঁরা, ঈশিকা ও অপ্সরা। এরপর সিডনির প্রথিতযশা নৃত্যশিল্পী অর্পিতা সোম চৌধুরী মনোমুগ্ধকর নাচে বিশেষ আবহ তৈরি করেন। গান পরিবেশন করেন আনিসুর রহমান, রুকসানা রহমান, আদ্রিতা রহমান, আনান রহমান, ফারিয়া আহমেদ এবং আশিক সুজন। কবিতা আবৃতি করেন নুসরাত জাহান স্মৃতি, তাম্মি পারভেজ ও মাসুদ পারভেজ। মনোমুগ্ধকর নাটিকা পরিবেশনায় ছিলেন সাইদুল হক মিতুল।

কালচারাল নাইটের দ্বিতীয় পর্বে ছিলো র্যাফেল ড্র। এ পর্যায়ে বক্তব্য রাখেন স্টার কিডস’র কর্নধার খায়রুল ইসলাম, রংধনুর সাবেক দুই প্রেসিডেন্ট আব্দুল মোতালেব ও শামসুজ্জামান শামীম। সমাপনী বক্তব্যে রংধনুর সাধারন সম্পাদক লিংকন শফিকউল্লাহ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। সার্বিক ব্যবস্থাপনার জন্য তিনি রংধনুর ভাইস প্রেসিডন্ট নাফিস খন্দকার, সাংগঠনিক সম্পাদক খন্দকার আহসান, শাহরিয়ার রেজা, জাকি খন্দকার, সাইদুল হক মিতুল ও মশিউর বাবুকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানটির আলোকচিত্রের দায়িত্বে রাফিউর রনি, ভিডিওগ্রাফিতে ফারহান শফিক ও নাফিস আহমেদ ছিলেন। সাউন্ড ইঞ্জিনিয়ারিংয়ে ছিলেন সুজন ও রবিন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন রংধনু পরিবারের রানা শরীফ ও ফারিয়া আহমেদ। খাবার সরবরাহের দায়িত্বে ছিলেন অলিউর রহমান। প্রধান পৃষ্ঠপোষক ছিলো স্টার কিড্স।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments