রংধনু অজ বাংলা কালচারাল সোসাইটির বার্ষিক বনভোজন

  •  
  •  
  •  
  •  

প্রবাসের হাজারো কর্ম ব্যস্ততা ছাপিয়ে দেশীয় সংস্কৃতির আমেজ উপভোগ করার লক্ষ্যে মূলত আয়োজন করা হয়ে থাকে ভিন্ন ভিন্ন উৎসবের। তেমনি এক আনন্দমুখর পরিবেশে সিডনিতে বসবাসরত বাংলাদেশীদের মিলন মেলা রুপ নিয়েছিলো বনভোজনে। অলিম্পিক পার্কের  হোমবুস বে’এর বাইসেন্টিনিয়াল পার্কে গত ২৪ মার্চ ২০১৯ রোববার রংধনু অজ বাংলা কালচারাল সোসাইটি এর উদ্যোগে অনুষ্ঠিত হয় বাৎসরিক এ বনভোজন।

দিনব্যাপী অনুষ্ঠান মালায় ছিল বাচ্চাদের জন্য নির্ধারিত বিভিন্ন ধরনের খেলাধুলা, মহিলাদের বল ছোঁড়া, পুরুষদের জন্য ফুটবল খেলা। এ আয়োজনে উপস্থিত সকলে নেচে-গেয়ে উদযাপন করেন। পার্কের গা ঘেঁষে সবুজ ঘাসের আঙিনায় সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে প্রাণের উৎসবে পরিনত হয়েছিলো দিনটি। অরণ্যের সবুজাভাব ও রৌদ্রোজ্জ্বল দিনে প্রকৃতির উদারতা এসব মিলিয়েই ছিল নির্মল আডডার অনুসঙ্গ। সব বয়সের মানুষেরা এদিন মেতে ছিল বনভোজনের আনন্দে। ছোট্টমনিদের কলকাকলিতেও জমে উঠেছিলো দিনটি।

দুপুরে খাবারের আয়োজনে ছিল দেশি খাবার, মিষ্টি দই ও ফলমূল। মধ্যাহ্নভোজের পর শুরু হয় সাংস্কৃতিক পর্ব। স্বদেশীয় সাংস্কৃতিক ছোঁয়ায় নতুন প্রজন্মকে অনুপ্রানিত ও সম্পৃক্ত করার প্রত্যাশায় এ পর্বের আয়োজন করা হয়েছিলো। এ পর্বে পল্লিগীতি পরিবেশন করেন ফারিয়া। পাশাপাশি আধুনিক গানে অংশ নেন রানা। তাদের অনবদ্য পরিবেশনায় আগত অথিতিদের সকলেই আনন্দে উদ্বেলিত হোন।

আনন্দ উল্লাস ও উৎসব আমেজে উপস্থিত অতিথি ও আয়োজকরা নিজেদের মাতিয়ে রাখেন দিনভর । পুরুষ-মহিলা, শিশু-কিশোর সকলেই আড্ডা, নাচ-গানে অংশ নেন।

খেলাধুলা ও প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে স্টার কিডস ল্যাকেম্বার সৌজন্যে সংগঠনের সদস্যরা পুরস্কার বিতরণ করেন। সবশেষে বিকেল ৫টায় সংগঠনের সভাপতি আব্দুল ওহাব মিয়া সবাইকে ধন্যবাদ জানিয়ে বার্ষিক বনভোজনের সমাপ্তি ঘোষণা করেন।
সংবাদ বিজ্ঞপ্তি।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments