রবিবার সিডনিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইসলামী সাংস্কৃতিক সন্ধ্যা

  •  
  •  
  •  
  •  

অস্ট্রেলিয়ান মাল্টিকালচারালিজম এবং বৈশ্বিক সংস্কৃতির অন্যতম এক কেন্দ্রস্থল হিসেবে সিডনি আন্তর্জাতিকভাবে বিখ্যাত। বিশ্ববিখ্যাত এই শহরে সারা পৃথিবী থেকে আগত নানা ভাষার, ধর্মের ও সংস্কৃতির মানুষেরা সম্প্রীতি ও সৌহার্দ্যের সাথে বসবাস করে।

এ শহরেই প্রথমবারের মতো বাংলাভাষীদের জন্য অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান। ধর্মীয় আবহে বাংলা ভাষায় পরিবেশিত গান ও অন্যান্য সাংস্কৃতিক পরিবেশনা দিয়ে উপস্থাপিত হবে এ অনুষ্ঠান। আগামী ৩১ মার্চ ২০১৯ রবিবার সন্ধ্যা ৫:৩০ এ সিডনির অভিবাসী জনগোষ্ঠীর সুপরিচিত কেন্দ্রস্থল ক্যাম্পসি’র ১৫৫ বীমিশ স্ট্রিটে অবস্থিত ওরিয়ন ফাংশন সেন্টারে এই সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হবে।

প্যান প্যাসিফিক ভিশন ইন্ক আয়োজিত ‘ডিভাইন মেলোডিজ’ নামের এ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজনে সহযোগিতায় আছে আন্তর্জাতিক সাহায্য সংস্থা হিউম্যান এ্যাপিল সহ আরো বেশ কিছু সংগঠন।

অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য বাংলাদেশের সুপরিচিত ইসলামী সংগীত শিল্পী এবং বাংলা ভাষায় ইসলামী সংস্কৃতি চর্চায় বর্তমান প্রজন্মের দুই প্রিয়মুখ শিল্পী সাইফুল্লাহ মানছুর এবং শিল্পী মশিউর রহমান ইতিমধ্যেই সিডনি এসে পৌছেছেন। এছাড়াও অনুষ্ঠানে ইসলামী হামদ, নাত, নাশিদ, নাটক ইত্যাদি পরিবেশন করবে মেলবর্ণের ইয়ারা শিল্পী গোষ্ঠী, সিডনির উক্তি শিল্পী সংগঠন, লিটল মুসলিমস, ইয়ং মুসলিম ব্রাদারস, ইয়ং মুসলিম সিস্টারস, লিটল মুসলিমাহ, আল তাযকিরাহ ইনস্টিটিউট, কোয়েকারস হিলস এরাবিক স্কুল প্রভৃতি সাংস্কৃতিক দল।

ডিভাইন মেলোডিজ সন্ধ্যায় অন্যতম আকষর্ণ হিসেবে থেকে বাংলাদেশের প্রখ্যাত ইসলামী সংস্কৃতি ব্যক্তিত্ব, গবেষক ও গায়ক মোস্তফা জামান আব্বাসীর গান পরিবেশনের বিষয়টি নির্ধারিত ছিলো এবং তাঁর অস্ট্রেলিয়া ভ্রমণের সকল প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছিলো। কিন্তু শেষ মুহুর্তে এসে বিরাশি বছর বয়স্ক এই মহান শিল্পী অত্যন্ত অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হতে বাধ্য হওয়াতে এবার তাঁর আগমন স্থগিত করতে হয়েছে। আমরা আল্লাহ তায়ালার কাছে তাঁর পূর্ণাঙ্গ সুস্থতা এবং দীর্ঘ জীবনের প্রার্থনা করি এবং ভবিষ্যতে তাকে আমাদের মাঝে পাওয়ার আশাবাদ ব্যক্ত করি।

অনুষ্ঠানস্থলের আসন সংখ্যার ভিত্তিতে নির্ধারিত টিকেটের প্রায় সবগুলোই এর মাঝে বিক্রি হয়ে গিয়েছে। অস্ট্রেলিয়ার বাংলাদেশী কমিউনিটির এই অভূতপূর্ব সাড়া এবং সহযোগিতায় আমরা অভিভূত। এখনো যে স্বল্পসংখ্যক টিকেট অবশিষ্ট আছে তা দ্রুত অনলাইনে ক্রয় করে আপনার এবং আপনার পরিবার-পরিজন এবং নতুন প্রজন্মের শিশু-কিশোরদেকে তাদের নিজ মাটি ও সংস্কৃতির আমেজে মিশ্রিত পবিত্র ইসলামী মূল্যবোধের ছোঁয়া দিতে দ্রুত ভিজিট করুন http://www.islamibarta.com/ ওয়েবসাইটটি।
সংবাদ বিজ্ঞপ্তি।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments