রিফাত হত্যা: জিজ্ঞাসাবাদের পর স্ত্রী মিন্নি গ্রেফতার

  •  
  •  
  •  
  •  

বরগুনার রিফাত শরীফ হত্যার ঘটনায় হওয়া মামলায় তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে গ্রেফতার দেখানো হয়েছে। মিন্নিকে জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার রাতে গ্রেপ্তার করেছে পুলিশ।

গত ২৬ জুন রিফাতকে প্রকাশ্য সড়কে কুপিয়ে হত্যার সময় স্বামীকে বাঁচাতে মিন্নির চেষ্টার ভিডিও ইন্টারনেটে সমাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর ঘটনাটি সারাদেশে আলোচনায় উঠে আসে। পরদিন শাহনেওয়াজ রিফাত শরীফের বাবা দুলাল শরীফ ১২ জনকে আসামি করে যে মামলাটি করেন, তাতে প্রধান সাক্ষী করা হয়েছিল মিন্নিকেই।

মঙ্গলবার সকাল সোয়া ১০টার দিকে তাকে বরগুনা পৌরসভার মাইঠা এলাকার নিজ বাসা থেকে জিজ্ঞাসাবাদের জন্য জেলা পুলিশ লাইনে নেয়া হয়।

জিজ্ঞাসাবাদের সঙ্গে সংশ্লিষ্ট জেলা পুলিশ লাইনের একজন কর্মকর্তা জানান, মঙ্গলবার বেলা সাড়ে ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত মিন্নিকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে হত্যাকাণ্ডের ঘটনার সঙ্গে মিন্নির সংশ্লিষ্টতা পাওয়ায় তাকে এই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

রিফাত হত্যাকাণ্ডের পর মিন্নির বাবার বাড়িতেও পুলিশ পাহারা বসানো হয়েছিল। পুলিশ সুপার মারুফ বলেন, “রিফাত হত্যার পর থেকে মিন্নিকে পুলিশের নজরদারিতে রাখা হয়েছিল।

মিন্নিকে গ্রেপ্তারের কথা পুলিশ জানানোর পর তার স্বজনদের কোনো প্রতিক্রিয়া তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।