শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৯০, গ্রেপ্তার ২৪

  •  
  •  
  •  
  •  

 139 views

ছবিঃ Reuters

শ্রীলংকায় তিনটি গির্জা ও চারটি হোটেলে ধারাবাহিক বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৯০ জনে পৌঁছেছে। আজ সোমবার বিবিসিতে প্রকাশিত এক প্রতিবেদন থেকে এ কথা জানা যায়। দেশজুড়ে কারফিউ জারি করা হয়েছে যা সোমবার সন্ধ্যা পর্যন্ত কারফিউ চলবে।

হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৯০ এ গিয়ে ঠেকেছে।

এদিকে ওই হামলায় আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমের ৮ বছর বয়সী নাতি জায়ান চৌধুরী নিহত হয়েছেন। আহত হয়েছেন তার জামাতা মশিউল হক চৌধুরী প্রিন্স। এ তথ্য জানিয়েছে ​শ্রীলঙ্কাস্থ বাংলাদেশ হাইকমিশন​।

ছবিঃ Getty Images

বাংলাদেশের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম বাসস জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রুনেই সফরের সময় একটি সংবাদ সম্মেলনে বলেছেন, শেখ ফজলুল করিম সেলিমের মেয়ের পরিবার শ্রীলঙ্কায় বোমা হামলার শিকার হয়েছে।

সরকার এখনো তা জানাতে পারেনি কারা এই হামলা চালিয়েছে। গুজব বা মিথ্যা খবর ঠেকাতে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোয় কড়াকড়ি আরোপ করা হয়েছে।

ছবিঃ AFP

দেশটির বিমানবাহিনী জানিয়েছে যেঁ, প্রধান বিমানবন্দরের কাছাকাছি এলাকা থেকে একটি হাতে বানানো বোমা নিষ্ক্রিয় করা হয়েছে।

এ হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিশ্বনেতারা।প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘শ্রীলঙ্কার আটটি স্থানে সংঘটিত বোমা হামলায় বহু লোক নিহত ও আহত হয়েছে।’ তিনি বলেন, ‘আমি এই বর্বরোচিত ঘটনার তীব্র নিন্দা জানাই।’

হামলায় প্রায় ৫০০ মানুষ আহত হন। হামলায় নিহত ব্যক্তিদের মধ্যে ৩৬ জন বিদেশি নাগরিক।

বিবিসি জানায়, এসব হামলায় এখন পর্যন্ত সন্দেহভাজন ২৪ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে দেশটির পুলিশ বিভাগ। কিন্তু কারা এসব হামলা চালিয়েছে শ্রীলঙ্কান সরকার এখন পর্যন্ত তা চিহ্নিত করতে পারেনি। এখন পর্যন্ত কেউ এ হামলার দায় স্বীকার করেনি।

 

 

 

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments