রেমিয়ানস অস্ট্রেলিয়া’র সাধারণ সভা ২০২১ অনুষ্ঠিত

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক : অস্ট্রেলিয়ায় বসবাসরত ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের প্রাক্তন ছাত্রদের সংগঠন-রেমিয়ানস অস্ট্রেলিয়ার বার্ষিক সাধারণ সভা গত ৬ই নভেম্বর সিডনির বাংলাদেশী অধ্যুষিত এলাকা লাকেম্বার ধানসিঁড়ি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় ২০২২-২৩ সালের কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচন করা হয়। এই নির্বাচনে জনাব সরদার মোহাম্মাদ গুলজার নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন। রেমিয়ানস অস্ট্রেলিয়ার সদস্যদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অত্যন্ত উৎসবমুখর পরিবেশে এবারের সভা অনুষ্ঠিত হয়েছে। উপস্থিত সদস্যদের ভোটের মাধ্যমে পরবর্তী ২ বছরের জন্য কার্যনির্বাহী কমিটির বিভিন্ন পদের জন্য সদস্য নির্বাচন করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্ব পালন করেন জনাব খন্দকার মনজুর খালিদ।

সভার শুরুতে সাধারণ সম্পাদক জনাব পলাশ বসাক বিগত বছরের কার্যক্রমের বিবরণ তুলে ধরেন। এরপর সংগঠনের গত অর্থবছরের আর্থিক লেনদেনের হিসাব পেশ করেন কোষাধ্যক্ষ জনাব মোহাম্মাদ আবু বকর সিদ্দিক। এরপর নির্বাচনের আনুষ্ঠানিকতা সম্পন্ন হলে নির্বাচন কমিশনার সরদার মোহাম্মাদ গুলজার নবনির্বাচিত কমিটি ঘোষণা করেন। নতুন নির্বাচিত কমিটির সদস্যরা হলেনঃ

প্রেসিডেন্ট – ডাঃ হালিম চৌধুরী
ভাইস প্রেসিডেন্ট – সুলায়মান আশরাফি দেওয়ান
সাধারণ সম্পাদক – সালেহ আহমেদ জামী
সহকারী সাধারণ সম্পাদক – ডাঃ মোহাম্মাদ সালাউদ্দিন শাহরিয়ার
কোষাধ্যক্ষ – নাবিল মামুন
সহকারী কোষাধ্যক্ষ – মোহাম্মাদ আসাদ উল্লাহ
সাংগঠনিক সম্পাদক – খন্দকার মনজুর খালিদ
সদস্য ১ – ডাঃ একরাম চৌধুরী
সদস্য ২ – পলাশ বসাক
সদস্য ৩ – সাব্বির আহমেদ
সদস্য ৪ – জাহিদুর রহমান
সদস্য ৫ – মোহাম্মাদ আবু বক্কর সিদ্দিক
সদস্য ৬ – রাসেল মজিদ

রীতি অনুযায়ী এরপর বিদায়ী কমিটির প্রেসিডেন্ট ডাঃ একরাম চৌধুরী তার বক্তব্য প্রদান করেন এবং তার সকল নির্বাহী সদস্যদের আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করে নতুন কমিটির নিকট দায়িত্ব হস্তান্তর করেন। এরপর নবনির্বাচিত প্রেসিডেন্ট ডাঃ হালিম চৌধুরী উপস্থিত সকলের উদ্দেশ্যে তার ভবিষ্যৎ কর্মপরিকল্পনা তুলে ধরেন এবং সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন। উপস্থিত সাধারণ সদস্যবৃন্দ নতুন কমিটির নিকট তাদের বিভিন্ন মতামত তুলে ধরেন এবং বিভিন্ন কর্মকাণ্ডের জন্য পরামর্শ প্রদান করেন। নবনির্বাচিত সাধারণ সম্পাদক জনাব সালেহ আহমেদ জামী তার বক্তব্যে রেমিয়ান অস্ট্রেলিয়ার সদস্যদের সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের ব্যাপারে বেশ গুরুত্বারোপ করেন। তিনি আশা করেন অতীতের মতো ভবিষ্যতেও সকলে মিলেই এই সংগঠনকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে। সকলের সাহায্য এবং সহযোগিতার মধ্য দিয়েই এই সংগঠনটি তার মূল লক্ষ্য বাস্তবায়ন করতে পারবে বলে তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে পলাশ বসাকের নেতৃত্বে সমবেত সংগীত ও সবার স্কুল কলেজের দিনগুলির স্মৃতিচারণের মধ্য দিয়েই এই সভার সমাপ্তি ঘটে।

অনুলিখন: সৈয়দ নাজমুস সাকিব

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments