লাইট আপ এরিকা লেন

  •  
  •  
  •  
  •  

 144 views

প্রশান্তিকা রিপোর্ট: সিডনির দক্ষিণ পশ্চিমে অবস্থিত বৃহৎ বাংলাদেশী অধ্যুসিত ক্যাম্বেলটাউনের মিন্টো সাবার্বটি সকলের কাছে পরিচিত। এই সাবার্বে রয়েছে প্রবাসী বাংলাদেশী, নেপালিস, ভারতীয় ও অন্যান্য মাল্টিকালচারাল অধিবাসীদের বসবাস ও ব্যবসা প্রতিষ্ঠান। মিন্টো রেল স্টেশনের অদূরে এরিকা লেন মিন্টোর একটি ক্ষুদ্র রাস্তার নাম। দীর্ঘদিন চোখের আড়ালে থাকা অনুজ্জ্বল এরিকা লেনকে উজ্জ্বলতর করা হয়েছে। আজ সন্ধ্যায় নতুন করে সাজানো এই এরিকা লেনে আজ জ্বলবে রঙিন আলো, বসবে মাল্টিকালচারাল উৎসব।
এই কাজের সাথে জড়িত রয়েছে ‘ইউনাইটিং মিন্টো’ এবং এর অন্যতম প্রধান উদ্যোক্তা ক্যাম্বেলটাউনের কাউন্সিলর মাসুদ চৌধুরী।

আল্পনা ও ম্যুরালে সজ্জিত এরিকা লেন

গতকাল প্রশান্তিকার সঙ্গে আলাপকালে কাউন্সিলর মাসুদ চৌধুরী বলেন, দীর্ঘদিন এই এরিকা লেনটি সংস্কারে কাজ করে আসছেন কাউন্সিল এবং কমিউনিটির নেতা কর্মীরা। এলাকার বৃহৎ প্রবাসী বাংলাদেশীরা এর উন্নয়নে এগিয়ে এসেছেন। পুরো রাস্তা জুড়ে দৃষ্টি নন্দন আল্পনা এঁকেছেন শিল্পী পার্থ প্রতীম বালা। তিনি দেয়ালেও কয়েকটি ম্যুরাল করেছেন।

এরিকা লেন লাইট আপ’র উদ্যোক্তা কাউন্সিলর মাসুদ চৌধুরীর সঙ্গে কমিউনিটির ব্যক্তিরা

আজ বিকেল পাঁচটা থেকে রাত ৯টা পর্যন্ত উৎসব চলবে এরিকা লেনে। গান, নাচ সহ শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হবে। শিশুরা বিকেল চারটা থেকে রেজিস্ট্রেশন করতে পারবে। থাকবে মুখরোচক খাবারের স্টল, ফেসপেইন্টিং, ফ্যাশন সামগ্রীসহ ইত্যাদির দোকানপাট।

এরিকা লেন’র দেয়ালে দৃষ্টি নন্দন ম্যুরাল করছেন শিল্পী পার্থ প্রতীম বালা।

আজ থেকে এরিকা লেনে শোভা পাবে ফেস্টুন লাইটিং, ম্যুরাল, বৃক্ষরোপণ। আজকের উৎসবে দাবানলে আক্রান্তদের সাহায্যে অর্থ সংগ্রহও করা হবে। উৎসবে সবাই বিনামূল্যে অংশ নিতে পারবেন বলে কাউন্সিলর মাসুদ চৌধুরী জানান।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments