লাকেম্বায় ত্রিমাত্রার আয়োজনে তিনদিন ব্যাপি ঈদমেলা

 138 views

শাহিন স্বর্ণা: ঈদ উল আযহাকে সামনে রেখে লাকেম্বায় ৩রা আগষ্ট এবং ১০ই আগষ্ট শনিবারে ত্রিমাত্রা অস্ট্রেলিয়া ইন্ক্ আয়োজিত বাংলা কম্যুনিটির সবচেয়ে জনপ্রিয় ঈদ মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। গত ২৭ জুলাই শনিবারে এই মেলার উদ্বোধন হয় এবং প্রথম দিনেই অসংখ্য ক্রেতার সমারোহ হয়। বিগত বছরগুলোর মতো এবারের মেলায় সিডনি, মেলবোর্ন ও ক্যানবেরার বিখ্যাত ফ্যাশন হাউসগুলো অংশগ্রহণ করছে।যথারীতি এই মেলার ভেন্যু ল্যাকেম্বা ইউনাইটিং চার্চ।

প্রবাসে বাংলাদেশের ঈদের আমেজ ও দেশীয় ঐতিহ্যবাহী পোশাককে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতেই ঈদ মেলার আয়োজন। মেলায় অস্ট্রেলিয়াতে বসবাসকারী নারী উদ্যোক্তারা দেশী শাড়ি, সালওয়ার-কামিজ, গহনা, ছেলেদের পাঞ্জাবি, ছোটদের পোশাক এবং রকমারি খেলনার পসরা নিয়ে আসবেন। আরো থাকছে খাবার এবং বাচ্চাদের খেলনা স্টল।ক্রেতাদের স্বতঃস্ফূর্ত কেনাকাটা নিশ্চিত করতে আয়োজকেরা ইতোমধ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছেন। ত্রিমাত্রা অস্ট্রেলিয়া ইন্ক্ আয়োজিত বাংলা কম্যুনিটির সবচেয়ে জনপ্রিয় এই ঈদ মেলায় ক্রেতারা সবাই মেলায় তাদের পছন্দের পোশাক ও প্রসাধনী কিনতে পেরে আনন্দিত থাকেন। উল্লেখ্য, প্রতিবছরই  ঈদ উল ফিতর এবং আযহায় মাসব্যাপী এই মেলা অনুষ্ঠিত হয়ে আসছে।

মেলার অন্যতম আয়োজক সিডনির বিখ্যাত ফ্যাশন হাউস “শাহিন’স বুটিক”, এবং সিডনি’র “বাংলা হেয়ার এন্ড বিউটি স্টুডিও” এর কর্ণধার যথাক্রমে শাহীন আকতার স্বর্ণা, এবং শিরিন আক্তার। ভবিষ্যতে তারা ত্রিমাত্রা অস্ট্রেলিয়া ইন্ক্ এর মাধ্যমে কমিনিটিতে আরও নতুন কিছু উপহার দেয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন। এবারও মেলার প্রধান পৃষ্ঠপোষক  হিসেবে থাকছে প্যারিশ পাস্যন্স ইমিগ্রেশন লইয়ার্স; মিডিয়া পার্টনার জন্মভূমি টেলিভশন; প্রিন্টিং পার্টনার টাচ প্রিন্টিং।ত্রিমাত্রা অস্ট্রেলিয়া ইন্ক্ এর পক্ষ থেকে আয়োজকেরা ঈদ মেলাকে সাফল্যমন্ডিত করার জন্য বাংলাদেশী কমিউনিটির সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments