লাল সবুজের বাংলাদেশ রূপে শোভিত ব্রিসবেন

  •  
  •  
  •  
  •  

 415 views

প্রশান্তিকা ডেস্ক: বাংলাদেশের স্বাধীনতার সুবর্নজয়ন্তী উপলক্ষ্যে শুধু দেশেই নয় দেশের বাইরে বিশ্বের বিভিন্ন দেশ বাংলাদেশের ঐতিহ্য তুলে ধরছে। তারই ধারাবাহিকতায় আজ থেকে অস্ট্রেলিয়ার অন্যতম প্রধান নগর ব্রিসবেনের দুটি ব্রিজ বাংলাদেশের জাতীয় পতাকার রঙে আলোকিত হয়েছে। ব্রিসবেন থেকে নন্দিত শিল্পী রোজানা আজাদ প্রশান্তিকাকে জানান, ‘লাইট আপ ব্রিসবেন’ ইভেন্টে ব্রিসবেনের দুটি ঐতিহাসিক স্থাপত্যের নিদর্শন স্টোরি ব্রিজ এবং ভিক্টোরিয়া ব্রিজ বাংলাদেশের জাতীয় পতাকার লাল ও সবুজের রঙে আলোকিত হয়েছে। সেখানে বসবাসকারী অসংখ্য বাঙালি মনোরম এই দৃশ্য দেখার জন্য ভীড় করছেন। ব্রিজের লাল সবুজের আলো নদীর জলে পড়ে এক মনোরম দৃশ্যের অবতারণা হয়েছে।

লাল সবুজের পতাকার রঙে আলোকিত ব্রিসবেন রিভার ব্রিজ।

গত ১৩ মার্চ থেকে শুরু হওয়া অনুষ্ঠানে ব্রিসবেনে বাংলাদেশ থিম উদযাপিত হচ্ছে এবং প্রবাসী বাঙালিরা বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিচ্ছেন। গত ২০ মার্চ শনিবার ব্রিসবেনের কুইন স্ট্রিট মলে বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন ব্রিসবেন ইনক (ব্যাব) এর তত্বাবধানে এরকম একটি অনুষ্ঠানে গান পরিবেশন করেন প্রখ্যাত সঙ্গীতজ্ঞ আজাদ রহমানের কন্যা শিল্পী রোজানা আজাদ ও তাঁর কন্যা রিয়ানা এবং অবনী মাহবুব, অভিজিত সরকার, নাজনীন নীলা, প্রিয়াংকা বিশ্বাস, নিঝুম , ইমরান, ঈমন, কানিজ, তাহসিনসহ অসংখ্য শিশুশিল্পী। এসময় অসংখ্য অস্ট্রেলিয়ান অনুষ্ঠানটি উপভোগ করেন।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্নদয়ন্তী উপলক্ষে ব্রিসবেনের কুইন স্ট্রিট মলে গান গাইছেন শিল্পী রোজানা আজাদ এবং অন্যান্য শিল্পীরা।

জানা গেছে, ব্রিসবেন সিটি কাউন্সিলের সহায়তায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন ব্রিসবেন ইনক (ব্যাব) প্রথমবারের মতো অস্ট্রেলিয়াতে এ রকম কোনো অনুষ্ঠানের আয়োজন করে যাচ্ছে। ড. যীশু দাসগুপ্ত (এমএলসি মুভমেন্ট ইন্টারন্যাশনাল ইনক, ব্রিসবেন চ্যাপ্টার লিড), মুনির রহমান (সভাপতি, ব্যাব), মো. মাসুদ ইফতেখারুল আলম (সহসভাপতি, ব্যাব) এবং ব্যাবের অন্যান্য নির্বাহী সদস্য রোমেন ইসলাম, জাহাঙ্গীর হোসেন, তাহসিন আলী, নিপু খান ও ফারজানা জাহানের তত্ত্বাবধানে এই অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিনে ব্যাবের পক্ষ থেকে ব্রিসবেন কাউন্সিলের কাছে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা হস্তান্তর করা হবে। এছাড়া ২৬ মার্চ প্রথম প্রহরে ব্রিসবেন সিটি হলে বাংলাদেশ জাতীয় পতাকা উত্তোলন করা হবে।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments